এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

এমপিওভুক্তিতে প্রতারণা: মন্ত্রণালয়ের সতর্কীকরণ বিজ্ঞপ্তি

প্রজন্মের আলো ডেস্ক:

শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তিসহ বিভিন্ন কাজে শিক্ষা মন্ত্রণালয়ের নামে বিভিন্ন ভূয়া চিঠি ও টেলিফোনে চাঁদা দাবির অব্যাহত অভিযোগের প্রেক্ষিতে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।  এতে বলা হয়, এমপিও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয়ের নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পত্রের মাধ্যমে এবং ফোনে টাকা দাবি করা হচ্ছে। এসব বেআইনি কার্যক্রমের সাথে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর)  প্রকাশিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যে কোন কাজে টাকা-পয়সা প্রদানের কোন সুযোগ নেই। এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সকলকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

উল্লেখ্য, শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও, পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সকল নির্দেশাবলি এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়। কেবল ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশাবলি ও পত্রাদির ভিত্তিতে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় থেকে।