আত্রাইয়ে ডেঙ্গুতে সাবেক প্রধান শিক্ষকের মৃত্যু

আত্রাইয়ে ডেঙ্গুতে সাবেক প্রধান শিক্ষকের মৃত্যু

নওগাঁর আত্রাইয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আবদুল ওয়াহেদ (৭৫) নামে এক সাবেক প্রধান শিক্ষক মারা গেছেন। এছাড়া ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তার স্ত্রী আকিকুন্নাহার (৬৫) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

গত ২৩ জুলাই ঢাকাতে চিকিৎসাধীন অবস্থায় আবদুল ওয়াহেদ মারা যান। তার গ্রামে বাড়ি আত্রাইয়ে সাহেবগঞ্জে এবং তিনি ছিলেন আত্রাই আহসানউল্লাহ আহসানগঞ্জ স্মারক বহুমুখী উচ্চবিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক।

নিহতের ছেলে বদলগাছী সিনিয়র উদ্যানত্ববিদ আ.ন.ম আনোয়ারুল হাসান বলেন, তার ছোট ভাই ঢাকাতে থাকেন বাংলাদেশ টেলিভিশনে চাকরি করেন। ছোট ভাইয়ের ছেলে (ভাতিজা) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এজন্য গত ১৪ জুলাই বাবা-মা ভাতিজাকে দেখতে ঢাকায় যান। ২২ জুলাই বাবার জ্বর হলে হাসপাতালে পরীক্ষা-নীরিক্ষা করা হয়। কোন সমস্যা নাই বলে হাসপাতাল থেকে জানানো হয়। পরদিন রিপোর্ট আসে পজেটিভ (ডেঙ্গু ধরা পড়েছে)। ওই দিনই ঢাকার মুগদ্ধা ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করার জন্য নিয়ে যাওয়ার পথে রাত ৯টার দিকে তিনি মারা যান। বাবার লাশ বাড়িতে নিয়ে আসার পর গত বৃহস্পতিবার (২৫ জুলাই) পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তিনি আরো বলেন, গত ২৮ জুলাই (রোববার) থেকে মায়ের প্রচন্ড জ্বর (১০৪ ডিগ্রী)। আত্রাই উপজেলায় ডেঙ্গু ছাড়া অন্যান্য পরীক্ষা করা হয়। বিকেলে নাপা ট্যাবলেট খাওয়ানোর পর জ্বর কিছুটা কমে যায়। পরদিন মাকে রামেকে ডাক্তার দেখানো হলে হাসপাতালে ভর্তি হতে বলেন। মা আগে থেকেই ডায়াবেটিস ও হাইপোথাইরয়েডিজম ভুগছিলেন। তার সাথে নতুন করে যোগ হয়েছে ডেঙ্গু। গত দুইদিন থেকে হাসপাতালে ভর্তি আছেন। এখন আল্লাহ ভরসা।