“ঈদ-উল-আযহার অন্যতম শিক্ষা হচ্ছে, মনের পশু অর্থাৎ কু-প্রবৃত্তিকে পরিত্যাগ করা”

“ঈদ-উল-আযহার অন্যতম শিক্ষা হচ্ছে, মনের পশু অর্থাৎ কু-প্রবৃত্তিকে পরিত্যাগ করা”

ঈদ শুভেচ্ছা


হারুন অর রশিদ উজ্জল

ঈদুল আযহা উপলক্ষ্যে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সাপ্তাহিক প্রজন্মের আলো www.projonmeralo.com নির্বাহী সম্পাদক ও রহমান স্কিল ডেভেলপমেন্ট ইন্সটিটিউট এর অধ্যক্ষ মোছা: তাহেরা এনায়েত করিম।

এক শুভেচ্ছা বার্তায় তিনি প্রজন্মের আলো পত্রিকার সম্মানিত সকল পাঠক পাঠিকা বিজ্ঞাপন দাতা ও শুভানুধ্যায়ী সকল  ভাই-বোনদের আন্তরিক শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন।

বার্তায় তিনি তিনি বলে, ঈদ মানে আনন্দ। ঈদ আমাদের হাসতে এবং ভালবাসতে শেখায়। বছর ঘুরে আমাদের মাঝে আবারো ফিরে এসেছে পবিত্র ঈদ-উল-আযহা। ঈদ আমাদের জন্য শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের বার্তা নিয়ে আসে। ঈদের আগমনে আনন্দে মনের পূর্ণতা পায়,জেগে উঠে আমাদের উচ্ছ্বসিত মন। ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ-উল-আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন। ইসলামের পরিভাষায় কোরবানি হলো- নির্দিষ্ট পশুকে একমাত্র আল্লাহর নৈকট্য ও সন্তুষ্টি লাভের উদ্দেশ্যে নির্দিষ্ট সময়ে তাঁরই নামে জবেহ করা। মহান সৃষ্টিকর্তার দরবারে জবাই করা পশুর মাংস বা রক্ত কিছুই পৌঁছায় না, কেবল নিয়ত ছাড়া।

ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক সবার মাঝে, প্রসারিত হোক সপ্নীল সুন্দর ভবিষ্যৎ। নৈতিক মূল্যবোধ ও দৃঢ়তায় বলীয়ান হয়ে মানবিক কল্যাণ সাধনই হোক আমাদের প্রত্যয় ও দূর হোক সকল প্রকার বৈষম্য। আত্মত্যাগের মহিমায় ভাস্বর হোক সকলের জীবন এই প্রত্যাশা করছি।