নতুন ব্যবসায় আশরাফুল

নতুন ব্যবসায় আশরাফুল

তার ব্যাট হাসলে বাংলাদেশ হাসে। তার ব্যাটে রান নেই তো বাংলাদেশ স্কোর বোর্ডে রানের খরা। এক সময় এমনটাই ছিল বাংলাদেশ ক্রিকেটের চিত্র। দল অনেকটাই নির্ভর ছিল তার ওপর। বলছি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের কথা।

দীর্ঘ সময় ধরে জাতীয় দলে অনিয়মিত হলেও ব্যবসায়িক মাঠে নিয়মিত মুখ আশরাফুল। বেশ কয়েক বছর ধরে দক্ষতার সঙ্গে রেস্টুরেন্ট ব্যবসা পরিচালনা করে আসছেন দেশ সেরা এই ক্রিকেটার। এবার নতুন আরেকটি ব্যবসায় নাম লিখিয়েছেন টেস্ট ক্রিকেটের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান মোহাম্মদ আশরাফুল। ট্যুরস ও ট্রাভেলস ব্যবসায় নেমেছেন তিনি।

‌‘অ্যাশ ট্যুরস এন্ড ট্রাভেলস লিমিটেড’ নামের এই প্রতিষ্ঠান আশরাফুলদের পারিবারিক ব্যবসা হিসেবে পরিচিত। প্রায় তিন বছর ধরে আশরাফুলের বড় ভাই মোস্তাক আহমেদই পারিবারিক এই ব্যবসার দেখাশোনা করতেন। এখন জাতীয় দলের সাবেক এই অধিনায়কও পারিবারিক সেই ব্যবসায় সময় দিচ্ছেন।

নতুন ব্যবসার সঙ্গে জড়িয়ে আশরাফুল গণমাধ্যমকে জানান, ‘বাবা বেঁচে থাকার সময়ই আমাদের এই ব্যবসার শুরু। এতদিন বড় ভাই এটা পুরোপুরি দেখতেন। এখন আমিও সময় দিচ্ছি।’

পারিবারিক এই ব্যবসায় নাম লিখিয়ে আশরাফুল ব্যবসার প্রসারে নেমে পড়েছেন। নিজের ফেসবুক পেজে এই ব্যবসার সার্বিক দিক তুলে ধরে প্রচারণা চালিয়েছেন। অ্যাশ ট্যুরস এন্ড ট্রাভেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হলেন আশরাফুলের বড় ভাই মোস্তাক আহমেদ। আশরাফুল প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্বে আছেন।