শৈত্যপ্রবাহের পর আসছে বৃষ্টি

শৈত্যপ্রবাহের পর আসছে বৃষ্টি

সারাদেশের উপর বয়ে যাচ্ছে শৈত প্রবাহ। দেশজুড়ে কনকনে ঠান্ডা আবহাওয়া হ্রাস পাওয়ায় পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। ফলে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। শৈত্যপ্রবাহ শেষে আসছে বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তরের উপ-পরিচালক কাওসার পারভীন জানান, রোববার যশোরে সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে ৯ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৩ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২৫, ২৬ এবং ২৭ ডিসেম্বর আকাশ মেঘলাসহ সারাদেশে হালকা থেকে মাঝারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তিনি বলেন, অন্যদিকে আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর আবহাওয়ার এ পরিস্থিতি ভাল হবে। আকাশ পরিষ্কার থাকবে এবং সূর্যের আলো দেখা যাবে।

রোববার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, যশোর, তেঁতুলিয়া ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

এছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে।