• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার ঈদুল ফিতরের তারিখ জানাল সৌদি আরব ১৮ জেলায় ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা বিরল সূর্যগ্রহণ আজ, দিন হবে রাতের মতো ঝড় ও বজ্রপাতে তিন জেলায় নিহত ৭ আজ বিশ্ব স্বাস্থ্য দিবস

আত্রাইয়ে ইউএনও সাথে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের মতবিনিময় সভা

প্রজন্মের আলো / ১০০ শেয়ার
Update বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

আবু হেনা:

নওগাঁর আত্রাইয়ে উপজেলার মাধ্যমিক ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মত বিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মোঃ এবাদুর রহমান প্রামানিক। উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

সভায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের প্রতি শীতকালিন ক্রীড়া বিষয়ে আলোচনায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম বলেন শীতকালিন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান ভূমিকায় জাতীয় জীবনে ক্রীড়া বা খেলাধুলার গুরুত্ব অপরিসিম।

খেলাধুলা স্কুল ছাত্র-ছাত্রীদের জীবনের অন্যতম একটি চাহিদা।খেলা ধুলা জীবন গঠন ও প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টিতে বিশেষ ভাবে সাহায্য করে। জয়-পরাজয় খেলার মূখ্য উদ্দেশ্য নয়।

জয়-পরাজয়ের পথ ধরে প্রতিযোগিতা সৃষ্টি এবং প্রতিযোগিতার ফলে খেলারমান উন্নয়ন এবং একে অপরকে জানার সুযোগ সৃষ্টি হয়।সুস্থ দেহে সুস্থ মন মানসিকতা সৃষ্টির লক্ষে প্রতি বছর নিয়মিত অনুষ্ঠান হচ্ছে আন্তঃ বিদ্যালয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতা বিদ্যালয়ের অলংকার স্বরুপ।প্রতিবছর একবার বছরের শুরুতে এই ক্রীড়া প্রতিযোগিতা হয়ে থাকে।

বার্ষিক ক্রীড়ানুষ্ঠান বলতে আমরা বাষিক এ্যাথলেটিক্ মাটি অথাৎ দৌড়,ঝাপ ও নিক্ষেপ প্রতিযোগিতাকে বুঝি।সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে এই বাৎসরিকক্রীড়ানুষ্ঠান করা সম্ভবহয় না।

যে সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলো আর্থিকভাবে স্বচ্ছল, খেলারমাঠ আছে, খেলাধুলার শিক্ষকসহ অন্যান্য সুযোগ-সুবিধা আছে সে সকল বিদ্যালয় গুলোতে বিভিন্ন ধরনের খেলাধূলার সাথে বার্ষিক ক্রীড়াপ্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা সমিতির সভাপতি ও শুটকী গাছা কেডি স্কুলের প্রধান শিক্ষক মোঃ হামিদুল হক বিপ্লব, সাধারণ সম্পাদক ও নবাবের তাম্বু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বেলাল হোসেন, রাণী নগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অমেরেন্দ্র নাথ সাহা রনি সহ সকল উচ্চমাধ্যমিক, মাধ্যমিক,মাদ্রাসার প্রধান শিক্ষক গন। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস সালাম।

অনুষ্ঠানে বার্ষিক ক্রীড়া বিষয় আলোচনায় ইউনিয়ন পর্যায়ে সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলো আগামী ২০ জানায়ারী মধ্যে বার্ষিক ক্রীড়া শেষ করে উপজেলা পর্যায়ে ২১ জানুয়ারী থেকে ২৩ জানুয়ারী বার্ষিক ক্রীড়া সমাপ্তির সিদ্ধান্ত গৃহিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories