• সোমবার, ১৬ মে ২০২২, ১১:০০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ভোক্তা পর্যায়ে পেঁয়াজের কেজি ৪৫ টাকা অস্বাভাবিক নয় বড় ধাক্কা : ৮০ পয়সা কমল টাকার মান ফখরুলকে বাড়াবাড়ি না করার আহ্বান জানালেন ওবায়দুল কাদের ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের ৭৫ শতাংশই ঢাকার বাংলাদেশের দারুণ শুরু ১১০ টাকায় সয়াবিন তেল বি‌ক্রির ঘোষণা দি‌য়ে স্থগিত কর‌ল টিসিবি কুসিক নির্বাচন: এক মাস আগেই মাঠে বিজিবি ভারত সরকারিভাবে গম রপ্তানি বন্ধ করেনি: খাদ্যমন্ত্রী চট্টগ্রাম টেস্ট প্রথম দিন শেষে এগিয়ে শ্রীলঙ্কা করোনায় টানা ২৫ দিন মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ৩৩ আসামির দায়ের কোপে পুলিশ সদস্যের কবজি বিচ্ছিন্ন ম্যাথুসের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন সাবেক অজি তারকা সাইমন্ডস নিউইয়র্কের সুপারমার্কেটে গোলাগুলি, নিহত ১০ রোববার ৪ বিভাগে ভারী বৃষ্টির সম্ভবনা

গুগল ম্যাপ থেকে আয় করার উপায় জেনে নিন

প্রজন্মের আলো / ৫৮ শেয়ার
Update : শুক্রবার, ৪ মার্চ, ২০২২

সাদেকুর রহমান বাঁধন:

গুগল ম্যাপস বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেভিগেশন অ্যাপগুলোর মধ্যে একটি। বিশ্বজুড়ে ভ্রমণকারীরা তাদের গন্তব্যে পৌঁছানোর জন্য এটির উপর নির্ভর করে থাকেন। শুধু তাই নয়, এটি কাছাকাছি নতুন জায়গা খুঁজে বের করতেও সাহায্য করে। এমনকি অচেনা স্থানে নিকটতম পেট্রোল পাম্প, এটিএম এবং বিশ্রামাগার খুঁজতেও সাহায্য করে এই অ্যাপ। কিন্তু আপনি কি জানেন যে আপনি গুগল ম্যাপ থেকেও আয় করতে পারেন?

গুগল ম্যাপ থেকে অর্থ উপার্জনের সরাসরি কোনো উপায় নেই। তবে দুটি কাজ রয়েছে যা আপনাকে গুগল ম্যাপ থেকে অর্থ উপার্জন করতে সহায়তা করবে।

একজন মানচিত্র বিশ্লেষককে সাহায্য করে গুগল ম্যাপ থেকে আয় করতে পারেন। একজন মানচিত্র বিশ্লেষক অনলাইন গবেষণা পরিচালনা করেন এবং আপনাকে মানচিত্রের তথ্যের নির্ভরযোগ্যতা এবং নির্ভুলতা নির্ধারণ করতে বলবেন। Lionbridge হল এমন একটি কোম্পানি যেটি মানচিত্র এবং অনুসন্ধানের ফলাফল এবং অন্যান্য ইন্টারনেট-সম্পর্কিত তথ্য সঠিক এবং আপ টু ডেট করতে Google-এর মতো কোম্পানির সাথে কাজ করে। কাজটির জন্য প্রতি ঘণ্টায় ১০ ডলার (প্রায় ৯০০ টাকা) থেকে ১৬ জলার (১৪৪০ টাকা) আয় করতে পারেন।

একজন অনলাইন মার্কেটিং পরামর্শদাতা হয়ে টাকা উপার্জন করতে পারেন। একটি অনলাইন বিপণন পরামর্শদাতা এসইও, বিজ্ঞাপন এবং ব্যবহারকারী-উৎপাদিত সামগ্রী ব্যবহার করে ছোট ব্যবসায় আরও গ্রাহকদের আনতে সাহায্য করেন। এই প্রক্রিয়াটি ছোট ব্যবসাগুলোকে অনলাইনে স্বীকৃত হতে এবং আরও গ্রাহক পেতে সহায়তা করতে পারে। অথবা আপনি তাদের অনলাইন উপস্থিতি এমনভাবে অপ্টিমাইজ করতে পারেন যাতে তারা আরও গ্রাহক পায়। তবে এর জন্য আপনার কিছু মার্কেটিং জ্ঞান এবং ওয়েব ডেভেলপমেন্ট দক্ষতা প্রয়োজন। সূত্র: হিন্দুস্থান টাইমস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৯৫৩,০৪৯
সুস্থ
১,৮৯৯,৬৩৯
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫১৯,৮৭২,১২৬
সুস্থ
মৃত্যু
৬,২৫৮,৯৫১

Categories