• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান সচল হলো ফেসবুক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার

ঘরে বসেই বানিয়ে ফেলুন অনথন

প্রজন্মের আলো / ১৪৭ শেয়ার
Update শনিবার, ৯ অক্টোবর, ২০২১

অনথন একটি জনপ্রিয় ইন্দোনেশিয়ান খাবার। এটি ভিনদেশি খাবার হলেও আমাদের দেশে এর জনপ্রিয়তা অনেক। নিশ্চয়ই রেস্তোরায় গিয়ে স্যুপের সঙ্গে অনথন খাওয়া হয়। তবে আপনি চাইলেই এই দারুন মজার অনথন তৈরি করতে পারবেন ঘরে বসে সহজ উপায়ে।

চলুন জেনে নেওয়া যাক অনথন তৈরির রেসিপি-

ডো তৈরিতে প্রয়োজনীয় উপকরণ-

১. ময়দা- ২ কাপ

২. ডিম- ২ টি

৩. লবণ- স্বাদমতো

৪. পানি ও তেল পরিমাণমতো 

পুর তৈরি করতে যা দরকার

১. মুরগির কিমা- ২ কাপ

২. আদা-রসুন বাটা- ২ চা চামচ

৩. পেঁয়াজ কুচি- ১ কাপ

৪. সয়া সস- ২ টেবিল চামচ

৫. কাঁচা মরিচ কুচি- ৪ চা চামচ

৬. সবজি কুচি- ২ কাপ। 

তৈরি পদ্ধতি

প্রথমে একটি পাত্রে পুর তৈরির সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এরপর ময়দা, ডিম, লবণ ও পরিমাণমতো পানি দিয়ে ডো তৈরি করবেন। ডো তৈরির পর সেটি ঢেকে রেখে দিন আধা ঘণ্টার মতো। এরপর ডো দিয়ে পাতলা ও ছোট ছোট রুটি তৈরি করে নিন। এবার রুটির মাঝে ফিলার দিয়ে পছন্দমতো ডিজাইনে ভাঁজ করে নিন।

তারপর কড়াইতে তেল গরম হতে দিন। তেল ভালোভাবে গরম হলে তাতে অনথনগুলো ভেজে নিন। বাড়তি তেল ঝরাতে কিচেন টিস্যুর উপর রাখুন। এবার পছন্দের সস ও স্যুপের সঙ্গে গরম গরম পরিবেশন করুন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories