• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
করোনায় একদিনে মৃত্যু ৩, শনাক্ত ২৬১ বাসচাপায় বাবা-ছেলেসহ ঝরল ৩ প্রাণ আমিনবাজারে ছয় ছাত্রকে হত্যা: ১৩ জনের মৃত্যুদণ্ড কুমিল্লায় কাউন্সিলর হত্যা: প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত পরিস্থিতি খারাপ হলে বন্ধ হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান এইচএসসি পরীক্ষা শুরু আজ শাহজালালে সেই বিমানে বোমা পাওয়া যায়নি পরীক্ষা সম্পর্কে সামাজিক মাধ্যমে প্রকাশিত তথ্য ভুল: জাতীয় বিশ্ববিদ্যালয় বিমানে যান্ত্রিক ত্রুটি, জরুরি অবতরণে প্রাণ বাঁচলো ৪২ যাত্রীর বোমা আতঙ্কে শাহজালালে মালয়েশিয়ান ফ্লাইটের জরুরি অবতরণ শিক্ষায় বড় একটা পরিবর্তন আনতেই হবে করোনায় আরও ২ জনের মৃত্যু গাড়ি ভাঙচুর না করে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর প্রবাসীদের দেশে প্রবেশে বাধ্যতামূলক কোয়ারেন্টিনসহ নতুন নির্দেশনা জেএসসির সনদের ফরম পূরণ শুরু ১১ ডিসেম্বর

জামিন পাননি শাহরুখপুত্র

প্রজন্মের আলো / ২৩ শেয়ার
Update : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

মাদককাণ্ডে গ্রেপ্তার বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের মামলার শুনানি আগামীকাল বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ফের শুরু হবে বলে জানিয়েছেন বোম্বে হাইকোর্ট।

টাইমস অব ইন্ডিয়া ও ইন্ডিয়া টিভি তাদের অনলাইন সংস্করণ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) আরিয়ানের জামিনের বিরোধিতা করে এনসিবি উচ্চ আদালতকে জানায়, আরিয়ান মাদক গ্রহণ করেছেন এবং আন্তর্জাতিক মাদক পাচার চক্রের সঙ্গে তিনি জড়িত। এছাড়া শাহরুখ খানের ম্যানেজার মামলার সাক্ষীদের প্রভাবিত করেছেন।

জামিন শুনানিতে আরিয়ানের আইনজীবী ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল (এজিআই) মুকুল রোহাতজি বলেন, আরিয়ান খানের কাছ থেকে কোনও মাদক উদ্ধার হয়নি এবং মেডিকেল পরীক্ষায়ও প্রমাণ হয়নি তিনি মাদক গ্রহণ করেছেন। আরবাজ মার্চেন্টের জুতা থেকে ৬ গ্রাম চরস উদ্ধার করা হয়েছে, কিন্তু মার্চেন্ট তা অস্বীকার করেছেন। তিনি আরিয়ানের বন্ধু এবং এর বাইরে তিনি কিছুই জানেন না। কেন এই ছেলে ২০ দিন ধরে জেলে?

অন্যদিকে, জ্যেষ্ঠ আইনজীবী অমিত দেশাই আদালতে আরিয়ান ও অচিতের হোয়াটসঅ্যাপ চ্যাটের কপি দাখিল করেন। বলেন, বর্তমান মামলার সঙ্গে আরিয়ানের হোয়াটসঅ্যাপ আলাপের কোনও সম্পর্ক নেই।

মামলায় প্রভাব বিস্তারে এনসিবির অভিযোগ প্রসঙ্গে আইনজীবী মুকুল রোহাতজি বলেন, এনসিবি বলেছে মামলার সাক্ষীদের ওপর প্রভাব বিস্তার করা হয়েছে এবং তাদের কাছে প্রমাণ আছে। কিন্তু আরিয়ান এমন কিছুই করেননি। আরিয়ানের পক্ষে তিনি সব অভিযোগ অস্বীকার করেন।

এদিকে, শাহরুখপুত্রের বিরুদ্ধে সাক্ষী দিতে ঘুষ লেনদেনের অভিযোগ উঠেছে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরোর (এনসিবি) আঞ্চলিক পরিচালক (মুম্বাই প্রধান) সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে। অভিযোগ তোলেন মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেইল।

অভিযোগ, শাহরুখপুত্রের বিরুদ্ধে সাক্ষী দিতে ২৫ কোটি রুপির অর্থ লেনদেন হয়েছে এবং এর মধ্যে ৮ কোটি রুপি পেয়েছেন সমীর ওয়াংখেড়ে। যদিও এ অভিযোগ অস্বীকার করেছেন এনসিবির এ কর্মকর্তা। অন্যদিকে, হোয়াটসঅ্যাপ চ্যাটে প্রমাণ আছে বলে দাবি করেছেন প্রভাকর।

টানা তিন বার বিশেষ এনডিপিএস আদালতে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জামিন আবেদন খারিজ হওয়ার পর মুম্বাই হাইকোর্টে আজ আরিয়ানের জামিন শুনানির দিন নির্ধারিত হয়। আজও আরিয়ান খানের জামিন আবেদনের বিরোধিতা করে এনসিবি।

বোম্বে হাইকোর্টে আরিয়ানের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন ভারতের সাবেক অ্যাটর্নি জেনারেল (এজিআই) মুকুল রোহাতজি। তার সঙ্গে ছিলেন বিশিষ্ট আইনজীবনী সতীশ মানশিন্ডে ও অমিত দেশাই।

মাদককাণ্ডে দীর্ঘ ১৬ ঘণ্টা জেরার পর ৩ অক্টোবর বিকেলে আরিয়ান খানকে গ্রেপ্তার দেখায় এনসিবি। আরিয়ান খানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি এনডিপিএসের ৮সি, ২০বি, ২৭, ২৯ ও ৩৫ ধারায় মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, মুম্বাইয়ের উপকূলে একটি প্রমোদতরীতে চলমান মাদক পার্টি থেকে ২ অক্টোবর রাতে আরিয়ান খানসহ মোট আট জনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। যাত্রীর ছদ্মবেশে কর্ডেলিয়া নামে বিলাসবহুল ওই প্রমোদতরীতে চেপে বসেছিলেন এনসিবির গোয়েন্দারা।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৫৭৬,৫৬৬
সুস্থ
১,৫৪১,৩৪৮
মৃত্যু
২৭,৯৮৩
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২৬৩,১২২,২৮০
সুস্থ
মৃত্যু
৫,২২০,৪৫৭

Categories