• মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:০৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনাক্ত ছাড়ালো ৮ হাজার, মৃত্যু ১০ সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী ডিসিদের ২৪ দফা নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন: আইভীর জয় দুই কারণে জাতীয়করণ হচ্ছে ১৮ শিক্ষাপ্রতিষ্ঠান ইসি গঠন আইন দ্রুত সংসদে পাস হবে বলে আশা রাষ্ট্রপতির দেশে সংক্রমণের হার ২১ শতাংশ ছুঁইছুঁই করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৬৬৭৬ ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল শাহজালাল বিশ্ববিদ্যালয় আ.লীগের উমা চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত আইভীর জনপ্রিয়তায় নৌকার জয় এক দিনে শনাক্ত ৫ হাজার ছাড়াল, মৃত্যু ৮ বাড়তে পারে শীত, বিভিন্ন জেলায় দেখা দেবে শৈত্যপ্রবাহ উৎসবমুখর পরিবেশে ভোট চলছে

টিকার আওতায় আসেনি ৭৬ লাখ শিক্ষার্থী

প্রজন্মের আলো / ৭ শেয়ার
Update : সোমবার, ১০ জানুয়ারী, ২০২২
সংগৃহীত ফাইল ফটো

অনলাইন ডেস্ক:

সারাদেশে ১২ বছরের উপরে ১ কোটি ১৬ লাখের বেশি শিক্ষার্থীর মধ্যে প্রায় সাড়ে ৪০ লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে। সে হিসেবে এখন পর্যন্ত ৩৫ শতাংশ শিক্ষার্থীকে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে। এখনও প্রায় ৭৬ লাখ শিক্ষার্থী এ আওতার বাহিরে রয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এমন তথ্য জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, সারাদেশে ১২ থেকে ১৮ বছরের মোট ১ কোটি ১৬ লাখ ২৩ হাজার ৩২২ জন শিক্ষার্থী রয়েছে। তার মধ্যে ৪৮ লাখ ১৯ হাজার ৫৫৪ জন টিকা পেয়েছে। তার মধ্যে প্রথম ডোজ পেয়েছে ৪৪ লাখ আর দ্বিতীয় ডোজ পেয়েছে ৪ লাখ ১৯ হাজার ৫৫৪ জন। এখনও একটি ডোজও পায়নি ৭৫ লাখ ৫৪ হাজার ৬০৬ জন শিক্ষর্থী।

তিনি জানান, সকল জেলায় সমানতালে শিক্ষার্থীদের টিকা দেয়া সম্ভব হয়নি। কোথাও বেশি আবার কোথাও কম রয়েছে। তার মধ্যে দুটি জেলায় ৯০ শতাংশ, ৪টি জেলায় ৮০ থেকে ৯০ শতাংশ, ছয়টি জেলায় ৭০ থেকে ৮০ শতাংশ, ৭টিতে ৬০ থেকে ৭০ শতাংশ, ৪টিতে ৫০ থেকে ৬০ শতাংশ, ৪টিতে ৪০ থেকে ৫০ শতাংশ, ১০টিতে ৩০ থেকে ৪০ শতাংশ, ১১টিতে ২০ থেকে ৩০ শতাংশ, ১২টিতে ১০ থেকে ২০ শতাংশ শিক্ষার্থীকে টিকার আওতায় আনা সম্ভব হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, জাতীয় বিশ্ববিদ্যাালয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যাল, পাবলিক বিশ্ববিদ্যালয়, এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে মোট ৪৪ লাখ ৩৪ হাজার ৪৫১ জন শিক্ষার্থী রয়েছে। তার মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিক শিক্ষার্থী এখনও টিকার বাহিরে রয়েছে। আমরা আশা করি সারাদেশের ৩৯৭ টি উপজেলায় আগামী ৩১ জানুয়ারির মধ্যে ১২ থেকে ১৭ বছরের শতভাগ শিক্ষার্থীর টিকা কার্যক্রম শেষ করা হবে।

কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে আগামীকাল পাবলিক বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ইসলামি আবরি বিশ্ববিদ্যালয়ের প্রধানদের সঙ্গে বৈঠক করা হবে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩৩০,২১৩,৮০৩
সুস্থ
মৃত্যু
৫,৫৪১,৬৬৪

Categories