• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৪৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ওমান,যাদের যেতে বাধা নেই ঈদ-গ্রীষ্ম মিলে ১৭ দিনের ছুটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ তিন দিন হবে যেসব স্থানে ভারী বর্ষণ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সাংবাদিকদের সুরক্ষায় সরকারের সদিচ্ছার প্রমাণ: তথ্য প্রতিমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি শ্রীলঙ্কার বিপক্ষে জয়, টাইগারদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী পবিত্র ঈদুল আজহা ১৭ জুন ৬০ কিমি বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে কোন খাতে কত বরাদ্দ চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় সাড়ে ১৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহন করবে জোটের ওপর ভরসা করতে হচ্ছে মোদিকে সরকারি অফিসের নতুন সময়সূচি ঘোষণা

টেস্টে ম্যাচসেরা হয়ে সাকিবের পাশে মুশফিক

Tonmoy / ৫১ শেয়ার
Update শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

অনলাইন ডেস্ক:

বাংলাদেশ দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। বিগত বেশ কিছুদিন ধরেই খারাপ পারফরম্যান্স করে যাচ্ছিলো তিনি। সেসময় মুশফিক নিজেকে সরিয়ে নেন টি-টোয়েন্টি ফরম্যাট থেকে। তারপর তার ধ্যান-জ্ঞান শুধু ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে। আর এবার এই দুই ফরম্যাটে আইরিশদের দেখিয়েছেন তার ব্যাটিং দক্ষতা।

সবশেষ আইরিশদের বিপক্ষে খেলা একমাত্র টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে একটি সেঞ্চুরি এবং একটি অর্ধশত রানের ইনিংস খেলে টাইগারদের জয় পেতে সহায়তা করেছেন মুশফিক। আর যা কিনা তার টেস্ট ক্যারিয়ারে প্রথম বার যে একই ম্যাচে সেঞ্চুরি ও ফিফটি হাঁকিয়েছেন। এমন পারফরম্যান্স তাকে এনে দেয় ম্যাচ-সেরার স্বীকৃতি।

এদিকে, আইরিশদের বিপক্ষে টেস্টে ম্যাচসেরা হওয়ার মধ্য দিয়ে টাইগারদের টেস্ট ফরম্যাটে সর্বোচ্চবার ম্যাচ সেরা হওয়ার রেকর্ডে সাকিব আল হাসানকে ছুঁলেন সাকিবও। তবে সাকিব টেস্টে সবশেষ ম্যাচ-সেরা হন ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা মিরপুর টেস্টে।

সেসময় মুশফিকের নামের পাশে টেস্টে ম্যাচ সেরা হওয়ার সংখ্যা ৩। পরে ২০১৮ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে সেরা হন তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি ডাবল সেঞ্চুরি করে সেরার স্বীকৃতি পান আবারও। এবারের আগে দেশের মাঠে বাংলাদেশের সবশেষ জয় ছিল সেটিই।

অন্যদিকে, গতকাল দ্বিতীয় ইনিংসে অর্ধশত রানের ইনিংস খেলার মধ্যদিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ১৪ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছেন মুশফিকুর রহিম। এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে ৪৩২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে তার সংগ্রহ ১৪,০৪৩ রান। ব্যাটিং গড় ৩৪.১৬; সেঞ্চুরি ১৯টি, ফিফটি ৭৫টি। তবে তার আগে টাইগারদের হয়ে প্রথম এই অর্জনে নাম লিখিয়েছিলেন ওপেনার তামিম ইকবাল।

এছাড়া তৃতীয় বাংলাদেশি হিসেবে এ ক্লাবে পৌঁছুতে কিছুদূরে অপেক্ষা করছেন অধিনায়ক সাকিব আল হাসান। তার মোট আন্তর্জাতিক রানসংখ্যা ১৩,৮৮৫। ম্যাচ খেলেছেন ৪১১টি, ব্যাটিং গড় ৩৪.৭১। ব্যাট হাতে তার মোট সেঞ্চুরি ১৪টি এবং ফিফটি আছে ৯৬টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories