• শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১০:২১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার ঈদুল ফিতরের তারিখ জানাল সৌদি আরব ১৮ জেলায় ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা বিরল সূর্যগ্রহণ আজ, দিন হবে রাতের মতো ঝড় ও বজ্রপাতে তিন জেলায় নিহত ৭ আজ বিশ্ব স্বাস্থ্য দিবস ইসরায়েলি হামলায় গাজায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩০৯১ ৮ এপ্রিল বিরল সূর্যগ্রহণ, দিন হবে রাতের মতো ‘দেশে ৯৬ লাখেরও বেশি শিশুর রক্তে অতিরিক্ত মাত্রায় সিসা’ ঈদকে ঘিরে নাশকতার হুমকি নেই: ডিএমপি কমিশনার আজ বিশ্ব অটিজম সচেতনতা দিবস

ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার

প্রজন্মের আলো / ৩৫০ শেয়ার
Update রবিবার, ১১ জুলাই, ২০২১
সাংবাদিক তানভির হাসান তানু। ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্ক:

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের করোনা রোগীর বরাদ্দের বিপরীতে খাবার পরিবেশনে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ঠাকুরগাঁওয়ে সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শনিবার রাত আটটার দিকে সদর থানা চত্বর থেকে তিনি গ্রেপ্তার হন। রাত একটার সময় শ্বাস কষ্ট ও শারীরিক অসুস্থতা দেখা দিলে হাসাপালে ভর্তি করা হয় তাকে।
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নাদিরুল আজিজ বাদী হয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও জাগো নিউজ ২৪.কমের জেলা প্রতিনিধি তানভীর হাসান তানু, বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু ও নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি রহিম শুভকে আসামী করে থানায় এজাহার দাখিল করেন।

সাংবাদিকরা জানান, দায়ের হওয়া মামলার বিষয়ে খবর নিতে গেলে ঠাকুরগাঁও থানা পুলিশ সাংবাদিক তানুকে আটক করে মামলায় গ্রেপ্তার দেখায়। পরে শ্বাস কষ্ট ও অসুস্থ হলে তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়।
হাসপাতালের তত্ত্বাবধায়ক দিরুল আজিজের দায়ের করা মামলার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক) ২৫(১)(খ) ২৯(১)/৩১(১)/৩৫(১) ধারায় বলা হয়, গত ৫ জুলাই, ৬ জুলাই ও ৭ জুলাই জাগোনিউজ২৪.কম, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম, বাংলাদেশ প্রতিদিন এবং দৈনিক যুগান্তরে করোনা রোগীর খাবার নিয়ে ‘মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট, জনরোষ সৃষ্টিকারী মানহানিকর’ সংবাদ প্রকাশ করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম সাংবাদিক তানভীর হাসান তানুকে গ্রেফতার করা সত্যতা নিশ্চিত করেন।

এদিকে তানুকে গ্রেফতারের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে তার মুক্তি দাবিতে এবং মিথ্যা মামলার প্রত্যাহার চেয়ে জেলা প্রেসক্লাব চত্বরে বিক্ষোভ ও অবস্থান কর্মসুচি পালন করেন সাংবাদিকরা। তারা তানুর নি:শর্ত মুক্তি ও সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী বলেন, মামলা প্রত্যাহার করা না হলে এবং গ্রেপ্তার সাংবাদিককে মুক্তি দেয়া না হলে বৃহত্তর কর্মসূচি নেয়া হবে ।

সাংবাদিক তানুর পরিবার সূত্রে জানা যায়, গত ৫ তারিখেই তিনি করোনা থেকে সুস্থ হন। তবে, এখনও তিনি শারীরিক অসুস্থতা অনুভব করছেন। তাকে নিয়মিত ওষুধ খাওয়ানো হচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

One response to “ঠাকুরগাঁওয়ে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেফতার”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories