• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:১৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
কোটার উপর হাইকোর্টের রায়ের ওপর আপিল বিভাগের চার সপ্তাহের স্থিতাবস্থা ‘কোটা আন্দোলন পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে’ আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ বাড়ল কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা মতিউর ও তার পরিবারের সম্পত্তি ক্রোকের আদেশ সচিবদের নিয়ে সভার ডাক মন্ত্রিপরিষদ বিভাগের পেনশন স্কিম: শিক্ষকদের কর্মসূচি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত এনবিআরের ফয়সালের শ্বশুর-শাশুড়ির নামে ১৮ ব্যাংক হিসাব এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ডিএমপির ১৯ নির্দেশনা ‘এমপিওভুক্ত শিক্ষকদের অবসরভাতা ৬ মাসে দেয়া সম্ভব নয়’ মতিউর ও তার স্ত্রী-সন্তানদের ব্যাংক-বিও হিসাব স্থগিত তিস্তার পানি বণ্টন চুক্তিতে মমতার না, মোদিকে চিঠি ভয়ানক রাসেলস ভাইপার থেকে বাঁচতে বন বিভাগের যে নির্দেশনা শিক্ষাপ্রতিষ্ঠানে শনিবারের ছুটি বহাল, গ্রীষ্মের ছুটি কমলো বন্যায় সিলেট বিভাগের এইচএসসি পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত

নওগাঁয় জলবায়ু পরিবর্তন সম্পর্কিত দ্বন্দ্ব প্রতিরোধে দ্বন্দ্ব রূপান্তর পদ্ধতির প্রয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ৪১ শেয়ার
Update মঙ্গলবার, ১১ জুন, ২০২৪

তানভীর রহমান:
নওগাঁয় ডাসকো ফাউন্ডেশনের আয়োজনে  বিএমজেড ও নেট্জ বাংলাদেশ এর সহযোগিতায় জলবায়ু পরিবর্তন সম্পর্কিত দ্বন্দ্ব প্রতিরোধে দ্বন্দ্ব রূপান্তর পদ্ধতির প্রয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টায় নওগাঁর মল্লিকা ইন এর সেমিনার কক্ষে  অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) মো: আব্দুল করিম এর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই ও রাণীনগর) এর এমপি এডভোকেট মোঃ ওমর ফারুক সুমন ।
সেমিনারটি সঞ্চালনা করেন ডাসকো ফাউন্ডেশন এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আকরামুল হক। সেমিনারে গবেষণা পত্র উপস্থাপন করেন নেট্জ বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার শেখ জাকির হোসেন এবং পলিসি পেপার উপস্থাপন করেন ’পরিবেশ প্রকল্পের’ প্রোজেক্ট ডিরেক্টর ও ডাসকো ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আকরামুল হক।
সেমিনারে পরিবেশ অধিদপ্তর, বন বিভাগ, জেলা শিক্ষা অফিস এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁ এর প্রধানগণ, নেট্জ বাংলাদেশ এর সহযোগি সংস্থা পল্লীশ্রী দিনাজপুর, মহিদেব যুব সমাজ কল্যাণ সংস্থা কুড়িগ্রাম, বারসিক সাতক্ষিরা এবং ডাসকো ফাউন্ডেশ রাজশাহী এর প্রধান এবং প্রতিনিধিগণ, রাণীনগর ও আত্রাই উপজেলা থেকে কৃষি অফিসার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা চেয়ারম্যান এবং পরিবেশ প্রকল্পের এলাকার চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
আরও উপস্থিত ছিলেন পরিবেশ ও টেকসই প্রকল্পের প্রত্যক্ষ অংশগ্রহণকারী (উপকারভোগী) রাণীনগর-আত্রাই, নওগাঁ, গোমন্তাপুর ও নাচোল-চাঁপাইনবাবগঞ্জ থেকে।
সেমিনারে বক্তারা প্রধানত জলবায়ু পরিবর্তন যে সামাজিক দ্বন্দ্ব সমূহ রুপান্তর এর কৌশল নিয়ে আলোচনা করেন এবং নীতিকৌশল প্রনেতাদের নিকট দাবি-দাওয়া সম্পর্কিত একটি পলিসি পেপার তুলে ধরেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories