• বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
অল্পের জন্য হেরে গেলেন হিরো আলম বইমেলা উদ্বোধন করতে বাংলা একাডেমিতে প্রধানমন্ত্রী সরকারি ব্যবস্থাপনায় হজের খরচ ৬ লাখ ৮৩ হাজার টাকা বিদ্যুৎ খাতে সরকারের লুটপাট, মাশুল দিচ্ছে জনগণ জাপানকে বিএনপির গোপন চিঠি: সংসদে ফাঁস করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রথম শ্রেণির ২৫ কর্মকর্তাসহ ৬৯ জনকে শাস্তি দিলো ইসি শিক্ষা নিয়ে ব্যবসার মানসিকতা পরিহারের আহ্বান রাষ্ট্রপতির বাংলাদেশ কোচের দায়িত্বে আবারও হাথুরু সিংহে ঢাকা বাণিজ্য মেলায় ৩শ কোটি টাকার রপ্তানি আদেশ প্রতিকার চেয়ে প্রেস কাউন্সিলে ওয়াসার এমডি রেলের ২৮১৭ একর জমি বেদখলে একাদশে ভর্তির আবেদনের সময় বাড়ল ৩০ এপ্রিল থেকে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু গণশুনানি লাগবে না, প্রজ্ঞাপনেই জ্বালানির দাম বাড়াতে পারবে সরকার আ.লীগ পিছু হটে না: প্রধানমন্ত্রী

নওগাঁয় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ১৮ শেয়ার
Update : বুধবার, ১৬ নভেম্বর, ২০২২

অনলাইন ডেস্ক:

নওগাঁয় ‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে এই প্রথমবার দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বিদ্যমান সমস্যার প্রযুক্তিগত সমাধানের লক্ষ্যে সদর উপজেলা প্রশাসন এই মেলার আয়োজন করে। মেলায় ৪টি প্যাভিলিয়নের মাধ্যমে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বর্তমান সমস্যাগুলোর কিভাবে প্রযুক্তির মাধ্যমে সমাধান করা যায় সেই লক্ষ্যকে সামনে রেখে ৪৩টি দল স্টল প্রদর্শনীর মাধ্যমে তাদের উদ্ভাবনকে তুলে ধরে। এসময় মেলা দেখতে সকাল থেকেই দর্শনার্থীরা ভিড় জমান।

বুধবার (১৬ নভেম্বর) সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে এই মেলা শুরু হয়। পরে বিকেলে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। পরে অডিটোরিয়ামে নওগাঁর ধুমকেতু বান্ডের পরিবেশনায় একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মেলার সমাপনি অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক। এছাড়াও অনুষ্ঠানে ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, শাহানাজ পারভীন নাইস, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাহবুবুল আলম কমল, সম্পাদক রেজাউল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং মেলায় অংশগ্রহণকারী স্টলের সদস্য ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি মেলায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী স্টলগুলোর মাঝে পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।

এসময় প্রধান অতিথি বলেন, একটি আধুনিক ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ক্ষমতায় আসার আগে জনগনের মাঝে যে নির্বাচনী ইশতেহার দিয়েছিলেন যে, বাংলাদেশকে একটি ডিজিটাল বাংলাদেশে রূপান্তর করা হবে আজ আমরা অনেকটাই সফল হয়েছি। বর্তমানে সবার হাতেই স্মার্ট ডিজিটাল মোবাইল ফোন। খাজনা, খারিজসহ অন্যান্য সকল কাজ বর্তমানে ঘরে বসেই যে কোন মানুষ বিভিন্ন অ্যাপসের মাধ্যমে করতে পারছেন। তাই বাংলাদেশকে শতভাগ ডিজিটাল করতে এই ধরনের উদ্ভাবনী মেলার বিকল্প নেই। আর সেই উদ্ভাবনগুলো শতভাগ বাস্তবায়ন করতে আগামী জাতীয় নির্বাচনে আবারোও উন্নয়নের প্রতিক নৌকায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করারও কোন বিকল্প নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories