• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

নওগাঁয় গ্রেফতার চেয়ারম্যান প্রার্থী ফারজানার বাড়িতে আগুন

প্রজন্মের আলো / ১১৪ শেয়ার
Update শনিবার, ৮ জানুয়ারী, ২০২২

সংবাদদাতা:

নওগাঁর পত্নীতলার ঘোষনগর ইউনিয়নের সহিংসতার মামলায় গ্রেফতার চেয়ারম্যান প্রার্থী ফারজানা পারভীনের বাড়িতে আগুন লেগেছে। পুড়ে গেছে বাড়ির সব আসবাবপত্র। তবে কেউ হতাহত হননি।

গতকাল শুক্রবার মধ্যরাতে ইউনিয়নের কমলাবাড়ি এলাকায় ফারজানা পারভীনের বাড়িতে এ ঘটনা ঘটে। ফারজানার পরিবারের দাবি, নির্বাচনী বিরোধের জেরে আগুন দেয়া হয়েছে।

পত্নীতলা ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ রায়হান ইসলাম গণমাধ্যমকে জানান, বাড়িটিতে পরিকল্পিতভাবে আগুন দেয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তা নিয়ন্ত্রণে আনা গেছে। তবে তদন্তের পরই আগুন লাগার কারণ নিশ্চিত হওয়া যাবে।

ফারজানার প্রতিবেশীরা জানান, রাত ১২টার দিকে হঠাৎ আমরা আগুনের শিখা দেখতে পাই। বাড়ির সামনে একটা বড় গ্যারেজে থাকা ৫-৬টা মোটরসাইকেলসহ বাড়ির অন্যান্য আসবাবপত্র সব কিছু পুড়ে গেছে। নির্বাচনকে কেন্দ্র করে মামলার কারণে বর্তমানে এই গ্রামে কোনো পুরুষ নেই। মহিলারা মিলে অনেক চেষ্টা করে আগুন নেভানোর চেষ্টা করে। পরে ফায়ার সার্ভিস এসে কাজ শুরু করে।

বুধবার পত্নীতলার ১১ ইউপিতে ভোট হয়েছে। তবে সহিংসতার জেরে ঘোষনগরসহ ৪ ইউপির ফল স্থগিত করে নির্বাচন কমিশন।

নওগাঁর পত্নীতলা উপজেলার ঘোষনগর পুলিশের ওপর হামলা ও পুলিশ ভ্যানে অগ্নিসংযোগ ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় পত্নীতলা থানায় মামলা হয়েছে। মামলায় প্রধান অভিযুক্ত ঘোষনগর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র (আওয়ামী লীগ বিদ্রোহী) চেয়ারম্যান প্রার্থী ফারজানা পারভীন ও তার স্বামী মতিউর রহমানসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বুধবার পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ঘোষনগর ইউনিয়নের ঘোষনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কমলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং নজিপুর ইউনিয়নের রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণের পর গণনা ও ফলাফল ঘোষণা বিলম্বিত এবং সংশ্লিষ্ট ভোটকেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তারা ফলাফল ঘোষণা না করেই কেন্দ্র ত্যাগ করার চেষ্টা করে। এ সময় কেন্দ্রগুলোর আশপাশে থাকা কয়েক হাজার মানুষ পুলিশ, আনসার ও ভোটগ্রহণের দায়িত্বে থাকা কর্মকর্তাদের পথ রোধ করে।

ঘটনার সময় ভোটের দায়িত্বে থাকা স্ট্রাইকিং ফোর্সের ইনচার্জ পুলিশ পরিদর্শক আব্দুল গণি ও পত্নীতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ সদস্যদের নিয়ে তাদেরকে উদ্ধার করতে যান। উত্তেজিত জনতা ঘোষনগর কেন্দ্রের কাছে একটি পুলিশ পিকআপ ও রিকুইজিশন করা একটি মাইক্রোবাসে আগুন ধরিয়ে দেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে শটগান থেকে ২৮ রাউন্ড গুলি ছোড়ে।

সংঘর্ষের সময় একজন পুলিশ সদস্যের কাছ থেকে একটি শটগান ও ২০ রাউন্ড গুলি ছিনতাই করে দুর্বৃত্তরা। রঘুনাথপুর ভোটকেন্দ্রের কাছে কর্তব্যরত ভোটগ্রহণ কর্মকর্তা, পুলিশ ও আনসার সদস্যদের উদ্ধার করতে গিয়ে পুলিশের স্ট্রাইকিং ফোর্সের সদস্যদের সঙ্গে স্থানীয় জনগণের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১১১ রাউন্ড গুলি নিক্ষেপ করে বলে এজহারে উল্লেখ করা হয়।

ফারজানা পারভীনকে গ্রেফতারের পর পত্নীতলা থানার পরিদর্শক (তদন্ত) হাবিবুর রহমান বলেন, পুলিশের ওপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগ ও অস্ত্র ছিনতাইয়ের অভিযোগে বৃহস্পতিবার ১১৩ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও অনেককে আসামি করা হয়েছে।

ওই মামলায় ঘোষনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ফারজানা পারভীনকে প্রধান আসামি করা হয়েছে। তাকে ও তার স্বামীকে রাতেই ঘোষনগর ভোট কেন্দ্রে এলাকা থেকে গ্রেফতার করা হয়। পুলিশের কাছ থেকে ছিনতাই হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার এবং এ ঘটনার সঙ্গে জড়িত বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories