• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:৫২ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ওমান,যাদের যেতে বাধা নেই ঈদ-গ্রীষ্ম মিলে ১৭ দিনের ছুটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ তিন দিন হবে যেসব স্থানে ভারী বর্ষণ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সাংবাদিকদের সুরক্ষায় সরকারের সদিচ্ছার প্রমাণ: তথ্য প্রতিমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি শ্রীলঙ্কার বিপক্ষে জয়, টাইগারদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী পবিত্র ঈদুল আজহা ১৭ জুন ৬০ কিমি বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে কোন খাতে কত বরাদ্দ চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় সাড়ে ১৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহন করবে জোটের ওপর ভরসা করতে হচ্ছে মোদিকে সরকারি অফিসের নতুন সময়সূচি ঘোষণা

নানা আয়োজনে আত্রাইয়ে বিশ্বকবির জন্মবার্ষিকী উদযাপন

প্রজন্মের আলো / ২০৪ শেয়ার
Update বুধবার, ৮ মে, ২০২৪

আবুহেনা,নিজস্ব প্রতিনিধি:
নওগাঁর আত্রাই উপজেলাধীন পতিসরে নানা আয়োজনের মধ্যদিয়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে কবির স্মৃতিবিজড়িত আত্রাইয়ের পতিসরের কাচারি বাড়িতে নানা কর্মসূচির আয়োজন করে সাংস্কৃতিক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় নওগাঁ জেলা প্রশাসন।
বুধবার বিকেলে পতিসর রবীন্দ্র কাচারিবাড়ীর দেবেন্দ্র মঞ্চে আলোচনা সভা, সাহিত্য পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। পতিসরে প্রধান অতিথি হিসেবে রবীন্দ্রজয়ন্তী উদ্বোধন করেন নওগাঁ-২ আসনের সাংসদ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার বাবলু। আলোচনা সভায় “সোনার বাংলার স্বপ্ন ও বাস্তবতা এবং রবীন্দ্রনাথ থেকে বঙ্গবন্ধু” প্রতিপাদ্য বিষয় নিয়ে স্মারক আলোচনা করেন নওগাঁ সরকারি কলেজের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এস এম মোজাফফর হোসেন।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল রানার সভাপতিত্বে নওগাঁ-৩ আসনের সাংসদ সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী, নওগাঁ-৪ আসনের সাংসদ ব্রহানী সুলতান মামুদ গামা, নওগাঁ-৬ আসনের সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার ফৌজিয়া সুলতানা, আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা  সঞ্চিতা বিশ্বাস বক্তব্য রাখেন। এছাড়া কবিগুরুর জন্মবার্ষিকী উপলক্ষে সেখানে কবির গবেষক, ভক্ত ও অনুরাগীদের ঢল নামে। অপরদিকে কাচারি বাড়িতে আগত সকল দর্শনার্থীদের সুষ্ঠ ভাবে সকল অনুষ্ঠান শান্তিপূর্ণ পরিবেশে  উপভোগ করতে সকল ব্যবস্থা গ্রহণ করেন সাংসদ অ্যাড. ওমর ফারুক সুমন।
রবীন্দ্রজয়ন্তীর উদ্বোধন শেষে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন রবীন্দ্রনাথ ঠাকুরের মূল পরিচয় স্বনির্ভর দেশ গড়বার কারিগর নয়, তার পরিচয় তিনি একজন কবি। রবীন্দ্রনাথ ঠাকুর একজন মানুষ হিসেবে সমাজ থেকে কুসংস্কার দূর করে সমাজ এগিয়ে নিয়ে এই অঞ্চলের মানুষের সবই করেছেন। রবীন্দ্রনাথের কবিতা, সাহিত্য দিয়ে সকলের মনের অন্ধকার দুর করে আলো জ্বালানোর চেষ্টা করেছেন। সেই আলোয় আমরা আলোকিত হবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories