• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:০৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
কানাডায় স্থায়ী হতে আসা বাংলাদেশিদের চাকরি না পাওয়ার হতাশা ভূমধ্যসাগরে নৌযানে অগ্নিকাণ্ডে মাদারীপুরের ৫ জনের মৃত্যু বাঙালির গৌরবের অমর একুশে ফেব্রুয়ারি আজ আর্থিক ও অবসর সুবিধা নির্দিষ্ট সময়ে প্রদানের রিটের রায় বৃহস্পতিবার কেন্দ্রের সব পরীক্ষার্থী ভুয়া, সচিবসহ ৫৮ জন আটক এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা “আইন মেনে গ্রামীণের প্রতিষ্ঠানগুলোর নিয়ন্ত্রণ নেওয়া হয়েছে” অস্তিত্বের জন্য বৈশ্বিক তাপমাত্রা বৃদ্ধি সীমাবদ্ধ রাখতে হবে এমপিওভুক্ত শিক্ষকদের জন্য বড় সুখবর! আরও বড় হচ্ছে মন্ত্রিসভা: আলোচনায় যারা কারা পাচ্ছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের মনোনয়ন রমজানের পুরো মাস ছুটি থাকবে মাদ্রাসা রোজার শুরুতে চলবে স্কুল-কলেজের ক্লাস ড. ইউনূসের নির্দেশে ২৫ কোটি টাকা দেওয়া হয় সিবিএ নেতাদের চাঁদ দেখা গেছে, শবে বরাত ২৫ ফেব্রুয়ারি

নিয়ন্ত্রণে না এলে পেঁয়াজ আমদানি করতে বাধ্য হবে সরকার: কৃষিমন্ত্রী

প্রজন্মের আলো / ৩১ শেয়ার
Update রবিবার, ২১ মে, ২০২৩
ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

দেশের বাজার নিয়ন্ত্রণে রাখতে প্রতিবেশী দেশ ভারতে থেকে পেঁয়াজ আমদানি করা হতে পারে। যার সিদ্ধান্ত দু-একদিনের মধ্যে নেওয়া হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। রোববার (২১ মে) সচিবালয়ে তার অফিসকক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, দ্রব্যমূল্য নিয়ে বাজারে অস্থিরতা রয়েছে। পেঁয়াজের দাম অস্বাভাবিকভাবে ওঠানামা করছে। ৮০ টাকা কেজি কোনোভাবেই গ্রহণযোগ্য না।

তিনি আরও বলেন, গত বছর পর্যাপ্ত পেঁয়াজ থাকা সত্ত্বেও কিছু অসাধু আড়ৎদারের কারণে গুদামে অনেক পেঁয়াজ পঁচে গেছে। শিগগিরই বাজার নিয়ন্ত্রণে না এলে পেঁয়াজ আমদানি করতে বাধ্য হবে সরকার। পেঁয়াজের বাজার যারা সিন্ডিকেট করছে, তাদের নিয়ন্ত্রণে আনার চেষ্টা হচ্ছে। সেটা সিরিয়াসলি দেখা হচ্ছে। আলু নিয়ে সমস্যা হবে না।

মন্ত্রী বলেন, পেঁয়াজের দাম ২৫ থেকে ৩০ টাকা হওয়াও কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা বিষয়টা মনিটরিং করছি। আমাদের অফিসারদের মাঠ পর্যায়ে পাঠিয়েছি। তারা পর্যবেক্ষণ করে দেখেছে, কৃষকদের ঘরে পেঁয়াজ থাকলেও দাম বাড়বে- এমন আশায় তারা অনেকেই মজুদ করে রেখে দিচ্ছেন। এতে দাম বৃদ্ধি পাচ্ছে।

ব্রিফিংকালে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কের ব্যাপারে কৃষিমন্ত্রী বলেন, বাস্তবতা বুঝে যুক্তরাষ্ট্র কোনো নিষেধাজ্ঞা দেবে না। তারা নির্বাচনে সহায়তা করবে। তারা যদি কোনো নিষেধাজ্ঞা দেয় তাহলে সার্বভৌম দেশ হিসেবে নিজেদের মতো করে চলবে বাংলাদেশ। স্বাধীন দেশ হিসেবে অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপ কামনা করে না সরকার। সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে সরকার কিছু ক্ষেত্রে ব্যবস্থা নিয়েছে। এর জন্য নিষেধাজ্ঞা দেওয়া ঠিক হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories