• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১২:৩৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ভোক্তা পর্যায়ে পেঁয়াজের কেজি ৪৫ টাকা অস্বাভাবিক নয় বড় ধাক্কা : ৮০ পয়সা কমল টাকার মান ফখরুলকে বাড়াবাড়ি না করার আহ্বান জানালেন ওবায়দুল কাদের ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের ৭৫ শতাংশই ঢাকার বাংলাদেশের দারুণ শুরু ১১০ টাকায় সয়াবিন তেল বি‌ক্রির ঘোষণা দি‌য়ে স্থগিত কর‌ল টিসিবি কুসিক নির্বাচন: এক মাস আগেই মাঠে বিজিবি ভারত সরকারিভাবে গম রপ্তানি বন্ধ করেনি: খাদ্যমন্ত্রী চট্টগ্রাম টেস্ট প্রথম দিন শেষে এগিয়ে শ্রীলঙ্কা করোনায় টানা ২৫ দিন মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ৩৩ আসামির দায়ের কোপে পুলিশ সদস্যের কবজি বিচ্ছিন্ন ম্যাথুসের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে শ্রীলঙ্কা গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারালেন সাবেক অজি তারকা সাইমন্ডস নিউইয়র্কের সুপারমার্কেটে গোলাগুলি, নিহত ১০ রোববার ৪ বিভাগে ভারী বৃষ্টির সম্ভবনা

ফোনের র‍্যাম বা স্টোরেজ বাঁচান এই ৩ উপায়ে

প্রজন্মের আলো / ৩০ শেয়ার
Update : বৃহস্পতিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২২

মাসুদ রানা:

বর্তমান সময়ের স্মার্টফোনগুলিতে বেশি র্যাম এবং বেশি স্টোরেজের দিকে প্রাধান্য দেওয়া হয়। ফলত এখন অধিকাংশ ফোনেই ৪ জিবি বা ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ দেখা যায়। কিন্তু তারপরও অনেক সময় ফোনের স্টোরেজ সংক্রান্ত সমস্যা থেকে যায়। এক্ষেত্রে অনেক সময় ফোন খুব বেশি ছবি এবং ভিডিওতে ভরে যায় এবং ফোনের স্টোরেজ ফুল করে দেয়। আর এ কারণে ফোন হ্যাং হতে থাকে এবং নতুন জিনিস সেভ হতে অনেক ঝামেলা হয়।

তবে আপনিও যদি এ ধরনের সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে আমাদের আজকের প্রতিবেদন আপনার উপকারে আসতে পারে। আসলে এই জাতীয় ঝঞ্জাট থেকে রেহাই পাওয়ার কিছু কার্যকরী উপায় রয়েছে, যা ব্যবহার করে আপনার স্টোরেজ ফুল হয়ে যাওয়ার সমস্যা কমানো যেতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক সেই উপায়গুলি।

ফোনের স্টোরেজ স্পেস খালি রাখার উপায়

১. ক্লিনিং অ্যাপ: প্লে স্টোরে এমন অনেক অ্যাপ রয়েছে যা আপনার ফোনের স্টোরেজ পরিষ্কার করে। এই অ্যাপগুলি মূলত ফোনে থাকা জাঙ্ক ফাইল, ডুপ্লিকেট ফাইল এবং অনেক বড় ফাইল ডিলিট করে দেয় যাতে ফোনের স্টোরেজ কমে যায়। সেক্ষেত্রে ইউজাররা ফোন ক্লিনার, ভাইরাস ক্লিনার, CCleaner-এর মতো অ্যাপ বেছে নিতে পারবেন।

২. ক্লাউড স্টোরেজ :অনেক কোম্পানি আছে যারা তাদের ফোনের সাথে ক্লাউড স্টোরেজ প্রদান করে। সেক্ষেত্রে আপনি যদি মনে করেন যে আপনার ফোনের ফটো এবং ভিডিওগুলি বেশি জায়গা দখল করছে, তাহলে আপনি ক্লাউড স্টোরেজেও কন্টেন্টগুলি সেভ রাখতে পারেন?

৩. অস্থায়ী ফাইল ডিলিট :আমাদের ফোনে এরকম অনেক ফাইল আছে যেগুলো অস্থায়ী। এগুলো ডিলিট করলে ফোনের মেমরি অনেক বেড়ে যায়। তাই যদি আপনার ফোনে ক্যাচে ডেটা থাকে, তাহলে সেগুলি ডিলিট করে দিন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৯৫৩,০৪৯
সুস্থ
১,৮৯৯,৬৩৯
মৃত্যু
২৯,১২৭
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫১৯,৮৭২,১২৬
সুস্থ
মৃত্যু
৬,২৫৮,৯৫১

Categories