• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার করল ওমান,যাদের যেতে বাধা নেই ঈদ-গ্রীষ্ম মিলে ১৭ দিনের ছুটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ তিন দিন হবে যেসব স্থানে ভারী বর্ষণ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট সাংবাদিকদের সুরক্ষায় সরকারের সদিচ্ছার প্রমাণ: তথ্য প্রতিমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদি শ্রীলঙ্কার বিপক্ষে জয়, টাইগারদের অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী পবিত্র ঈদুল আজহা ১৭ জুন ৬০ কিমি বেগে ঝড় হতে পারে যেসব অঞ্চলে কোন খাতে কত বরাদ্দ চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান হলেন যারা এবার এইচএসসি ও সমমান পরীক্ষায় সাড়ে ১৪ লাখ শিক্ষার্থী অংশগ্রহন করবে জোটের ওপর ভরসা করতে হচ্ছে মোদিকে সরকারি অফিসের নতুন সময়সূচি ঘোষণা

মনমুগ্ধকর পিকনিক স্পট নওগাঁর ডানা পার্ক

প্রজন্মের আলো / ১০৯২ শেয়ার
Update বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১

গ্রাম্য প্রাকৃতিক পরিবেশে গাছ-গাছালী ভরা বনভোজন উপযোগী স্থান নওগাঁর ডানা পার্ক।

মানুষের নির্মল বিনোদনের অন্যতম উৎস পার্ক। শিশু কিশোর থেকে সব বয়সী মানুষের আনাগোনা থাকে এই পার্কে। সভ্যতার ইতিহাসে প্রাচীন এবং মানব বৈচিত্র্যপূর্ণ জেলা নওগাঁ। রাজশাহী বিভাগের এই বরেন্দ্রিয় অংশে ঐতিহাসিক ও পুরাকীর্তির নানা নিদর্শন রয়েছে। এছাড়াও এখানে ব্যক্তি উদ্যোগে গড়ে উঠেছে আরো কিছু দর্শনীয় ও বিনোদন কেন্দ্র। এর মধ্যে একটি ডানা পার্ক। শহরের মানুষদের মনোরম পরিবেশে বিনোদনের জন্য তৈরি ডানা পার্ক গড়ে উঠেছে নওগাঁ পৌরসভার ভবানিপুরে। ১০ বিঘা জমির উপর গড়ে উঠা এই পার্কটি স্থানীয় জনসাধারণের নিকট অন্যতম বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। গ্রামের মধ্যে গড়ে তোলা এই পার্কটির চারপাশ ঘিরে রয়েছে মনোরম আর শান্ত পরিবেশ।

বিনোদনের নানা সরঞ্জাম রয়েছে ডানা পার্কে। সাজানো গোছানো এই পার্কে আছে নাগর দোলা, চরকি, মেরিগো হর্স, প্যাডেল বোর্ড, দোলনা সহ নানা ধরণের রাইড। আছে শিশু কর্নারও। পার্ক জুড়ে আছে নানা রকম পশু পাখীর ভাস্কর্য, যেমন- হাতি, হরিণ, বাঘ, জিরাফ, ক্যাঙ্গারুসহ আরো অনেক। এছাড়া আছে জীবন্ত ঘোড়া,  দেয়ালে দেয়ালে ফুটিয়ে তোলা হয়েছে প্রাকৃতিক নানা দৃশ্যের প্রতিচ্ছবি। চাইলে যেকেউ এখানে কটেজ, কনফারেন্স রুম ও ক্যান্টিনের সুবিধা নিতে পারেন।

  ডানা পার্কের অন্যতম আকর্ষণ এখানকার দুটি সুইমিং পুল। নওগাঁর একমাত্র সুইমিং পুল হওয়ায় এগুলো ভ্রমণ কারীদের নিকট বেশ জনপ্রিয়। দূর দূরান্ত থেকে আসা ছেলে বুড়ো সবাই এখানে পানিতে মেতে উঠে আনন্দে। আছে একটি পুকুর, যেখানে নৌকাতে করে ঘুরতে পারেন। রয়েছে দৃষ্টিনন্দনভাবে তৈরি কলসি কাঁখে নেয়া এক রমণীর ভাস্কর্য। এছাড়া আছে একটা জলপরি ও পরীর ভাস্কর্য। নানা রকম গাছগাছালি আর মনোরম পরিবেশে অবস্থিত ডানা পার্কে ঘুরে বেড়াতে পারেন পরিবার পরিজন নিয়ে। পিকনিক করতে চাইলে এখানে পাবেন পিকনিক স্পট।

কীভাবে যাবেন :

ঢাকা থেকে বাসে সরাসরি যেতে পারেন নওগাঁ। শ্যামলী, হানিফ, ডিপজল ও এস আর ট্রাভেলস এর বাস রয়েছে নওগাঁয়। এসি নন এসি ভেদে ভাঁড়া ৪০০ থেকে ১১০০। এছাড়া ঢাকা থেকে আন্তঃনগর ট্রেন একতা এক্সপ্রেস, লালমনি, নীলসাগর ও দ্রুতযান এক্সপ্রেসে সান্তাহর স্টেশনে নেমে যেতে পারেন নওগাঁ।

নওগাঁ শহরের কিছু ভালো মানের হোটেল  –

১. মল্লিকা ইন (থ্রি স্টার), সান্তাহার রোড
(০১৭১৩০১৪০৩৮)
২. হোটেল অবকাশ, সান্তাহার রোড (০৭৪১-৬২৩৫৬)
৩. হোটেল ফারিয়াল, সান্তাহার রোড (০৭৪১-৬২৭৬৫)
৪. হোটেল যমুনা, শহীদ কাজী নূরুন্নবী মার্কেট (০৭৪১-৬২৬৭৪),
৫. হোটেল আগমনী, শহীদ কাজী নূরুন্নবী মার্কেট (০৭৪১-৬৩৩৫১)
৬. হোটেল সরণি, পুরাতন বাসস্ট্যান্ড (০৭৪১-৬১৬৮৫) ও
৭. আফসার গেস্ট হাউস-সদর হাসপাতাল রোড, নওগাঁ, (০৭৪১-৬৩১৫৩)

8 . ডাক বাংলো ,জেলা পরিষদ, নওগাঁ যোগাযোগ: ০১৭৪৫৪৮৯২৪৬

নওগাঁর অন্যান্য দর্শনীয় স্থানসমূহ:

নওগাঁ জেলার অন্যান্য দর্শনীয় স্থানসমূহ যেমন -পাহাড়পুর বৌদ্ধ বিহার,কুসুম্বা মসজিদ, জগদ্দল বিহার হলুদ বিহার, ভীমের পান্টি, বলিহার রাজবাড়ি, দিবর দিঘীর দিব্যক জয়স্তম্ভ,আলতাদিঘী জাতীয় উদ্যান, রঘুনাথ মন্দির, রবি ঠাকুরের কুঠি বাড়ী,নওগাঁ জেলা পরিষদ পার্ক আব্দুল জলিল শিশু পার্ক ইত্যাদি ঘুরে আসতে পারেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories