• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:০৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English

সাত দিনের বিশেষ লকডাউনে নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলা

প্রজন্মের আলো / ৬৩০ শেয়ার
Update : বুধবার, ২ জুন, ২০২১

নওগাঁ প্রতিনিধি:

নওগাঁয় করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় পৌরসভা এলাকায় ৭দিনের বিশেষ সর্বাত্বক লকডাউন ঘোষনা করেছে স্থানীয় প্রশাসন। একই সঙ্গে জেলার নিয়ামতপুর উপজেলাকেও সর্বাত্বক লকডাউন করা হয়েছে।

আজ রাত ১২ টা ১মিনিট থেকে পরবর্তী সাতদিন এই লকডাউন বলবত থাকবে। এ বিষয়ে ১৫টি বিধি নিষেধ আরোপ করে একটি গণ বিজ্ঞপ্তি জারি করেছে জেলা প্রশাসন।

আজ দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নওগাঁর জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ প্রেস ব্রিফিং-এ এই সিদ্ধান্তের কথা জানান। তিনি জানান, সম্প্রতি নওগাঁর নিয়ামতপুর ও সদর উপজেলায় করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধি পেয়েছে। সংক্রমন রোধে স্বাস্থ্য অধিদপ্তরের করা সুপারিশের ভিত্তিতে মঙ্গলবার রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির এক জরুরী বৈঠক হয়। সেই বৈঠকে সদর উপজেলার পৌরসভা এলাকা সাত দিনের সর্বাত্বক লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়। একইসঙ্গে নিয়ামতপুর উপজেলাকেও সর্বাত্বক লকডাউন করার সিদ্ধান্ত নেয় কমিটি।

তিনি আরো জানান, লকডাউন ঘোষিত এলাকায় সকল ধরনের জরুরী পরিসেবা ও পণ্যবাহী পরিবহন চালু থাকবে। এছাড়াও সাপাহার, পোরশা ও মান্দা উপজেলা ও রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ আন্তর্জাতিক সীমান্ত সংলগ্ন সকল হাট বাজার বন্ধ থাকবে। তবে সকাল ৭টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বেচা কেনা করা যাবে এবং আমের আড়ৎ পৃথক জায়গায় ও সরিয়ে বেচা-কেনা করা যাবে। বাগান থেকে আম ট্রাক করে প্রেরণ করা ও কুরিয়ার পরিবহনের মাধ্যমে আম পরিবহন চালু থাকবে।

প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, সিভিল সার্জন ডা. আবু হানিফসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৫৬৬,৬৬৪
সুস্থ
১,৫২৯,৫৪৯
মৃত্যু
২৭,৭৯১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২৪১,৩৭৮,৩৪৮
সুস্থ
মৃত্যু
৪,৯১২,৩৫২

Categories