• মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:২২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
শনাক্ত ছাড়ালো ৮ হাজার, মৃত্যু ১০ সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ : শিক্ষামন্ত্রী এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা ভাবছি না : শিক্ষামন্ত্রী ডিসিদের ২৪ দফা নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন: আইভীর জয় দুই কারণে জাতীয়করণ হচ্ছে ১৮ শিক্ষাপ্রতিষ্ঠান ইসি গঠন আইন দ্রুত সংসদে পাস হবে বলে আশা রাষ্ট্রপতির দেশে সংক্রমণের হার ২১ শতাংশ ছুঁইছুঁই করোনায় আরও ১০ জনের মৃত্যু, শনাক্ত ৬৬৭৬ ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল শাহজালাল বিশ্ববিদ্যালয় আ.লীগের উমা চৌধুরী পুনরায় মেয়র নির্বাচিত আইভীর জনপ্রিয়তায় নৌকার জয় এক দিনে শনাক্ত ৫ হাজার ছাড়াল, মৃত্যু ৮ বাড়তে পারে শীত, বিভিন্ন জেলায় দেখা দেবে শৈত্যপ্রবাহ উৎসবমুখর পরিবেশে ভোট চলছে

সিইসিসহ ৫ কর্মকর্তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল

প্রজন্মের আলো / ৮ শেয়ার
Update : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
হাইকোর্ট/ ফাইল ছবি।

 

অনলাইন ডেস্ক:

আদালতের আদেশ অনুসরণ না হওয়ায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশন সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ পাঁচ কর্মকর্তার প্রতি আদালত অবমাননার রুল দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আদালত অবমাননার অভিযোগে করা একটি আবেদনের শুনানি নিয়ে রুল জারি করেন।

রুলে আদালতের আদেশ অমান্য করায় কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার কার্যক্রম শুরু করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে। সিইসি, ইসি সচিব, চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান, রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা বায়েজীদ আলম এবং ছাইনিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রতন কান্তি শীলকে চার সপ্তাহের মধ্যে ওই রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালত অবমাননার অভিযোগ এনে আবেদনটি করেন আহম্মদ কবির নামে রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদপ্রার্থী।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ বি এম আলতাফ হোসেন, সঙ্গে ছিলেন আইনজীবী মো. আবুল কাশেম।

পরে আইনজীবী এ বি এম আলতাফ হোসেন গণমাধ্যমকে জানান, কেন্দ্রে ঘোষিত ফলাফল ও ভোটার হিসাবে গরমিল থাকায় ভোট পুনরায় গণনা বা পুনর্নির্বাচন ও ইস্যু করা ব্যালট পেপারের সঠিক হিসাব নির্ণয়ের জন্য প্রধান নির্বাচন কমিশনার বরাবর গত ২ ডিসেম্বর আবেদন দেন আহম্মদ কবির। এতে ফল না পেয়ে হাইকোর্টে রিট করেন তিনি। শুনানি নিয়ে গত ৬ ডিসেম্বর হাইকোর্ট আবেদনটি ১৫ কার্যদিবসের মধ্যে নিষ্পত্তি করতে ও আবেদনের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওয়ার্ডটির ফলাফলের গেজেট প্রকাশ স্থগিত করেন।

গত ২৩ ডিসেম্বর ওই ওয়ার্ডের ফলাফলের গেজেট প্রকাশ করা হয়। তবে সিইসির কাছে আহম্মদ কবিরের করা আবেদনটি নিষ্পত্তি করা হয়নি, যা আদালত অবমাননার শামিল। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট সিইসিসহ পাঁচ কর্মকর্তার প্রতি আদালত অবমাননার ওই রুল দিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৬৩২,৭৯৪
সুস্থ
১,৫৫৩,৭৯৫
মৃত্যু
২৮,১৬৪
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩৩০,২১৩,৮০৩
সুস্থ
মৃত্যু
৫,৫৪১,৬৬৪

Categories