• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১০:৪৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English

৬ ঘণ্টায় ৫২ হাজার কোটি টাকার ক্ষতি ফেসবুক- জাকারবার্গের

প্রজন্মের আলো / ১২ শেয়ার
Update : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

টানা ছয় ঘণ্টা বন্ধ থাকার পর চালু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। একই সময়ে ফেসবুক মালিকানাধীন ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপের সেবাও পুনরায় চালু হয়।

সোমবার (৪ অক্টোবর) রাত নয়টার পর থেকে হঠাৎ করে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশ থেকে মোবাইল ও কম্পিউটারের মাধ্যমে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপ প্রবেশ করা যাচ্ছিলো না। ব্যবহারকারীরা ফেসবুকে প্রবেশের পর এরর বা ব্রাউজার কানেক্ট হচ্ছে না বলে তাদের ডিভাইসের পর্দায় ভেসে ওঠে। পরবর্তীতে ভোররাত সাড়ে চারটার পর সাইটগুলো ফিরে আসতে শুরু করে।

জানা গেছে, সাময়িক এই সংকটে ৬০০ কোটি ডলার ক্ষতি হয়েছে ফেসবুকের প্রধান নির্বাহী ও সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৫১ হাজার ৪১২ কোটি টাকারও বেশি। এছাড়া শেয়ারবাজারেও ক্ষতির মুখে পড়তে হয়েছে ফেসবুককে। খবর ব্লুমবার্গের।

সমস্যা সমাধানের পর সবার কাছে ক্ষমা চেয়েছেন জাকারবার্গ। ফেসবুকের এক পোস্টে তিনি বলেন, ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ এবং মেসেঞ্জার এখন অনলাইনে ফিরে এসেছে। আজকের এই সমস্যার জন্য দুঃখিত। আমি জানি যে আপনি আমাদের যত্নশীল ব্যক্তিদের সাথে সংযুক্ত থাকার জন্য আমাদের পরিষেবার উপর কতটা নির্ভর করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

বিশ্বে করোনা ভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১,৫৬৬,৬৬৪
সুস্থ
১,৫২৯,৫৪৯
মৃত্যু
২৭,৭৯১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
২৪১,৩৭৮,৩৪৮
সুস্থ
মৃত্যু
৪,৯১২,৩৫২

Categories