• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:০৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

আফগানিস্তানে ‍জুমার নামাজে বিস্ফোরণে নিহত বেড়ে ৪৭, আইএসের দায় স্বীকার

প্রজন্মের আলো / ১২০ শেয়ার
Update শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

অনলাইন ডেস্ক:

আফগানিস্তানের দক্ষিণাঞ্চলের কান্দাহারে ‍জুমার নামাজের সময় একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭ জনে দাঁড়িয়েছে। আহত হয়েছে অন্তত ৯০ জন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি।

স্থানীয় কর্মকর্তাদের বরাতে খবরে বলা হয়, কান্দাহার শহরের বিবি ফাতেমা নামের একটি শিয়া মসজিদে জুমার নামাজের সময় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এই মসজিদটি শহরের সবচেয়ে বড় শিয়া মসজিদ।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কারি সায়িদ খোসতি এক টুইটে বলেন, কান্দাহারে শিয়াদের একটি মসজিদে বিস্ফোরণের ঘটনায় আমরা খুবই দুঃখিত। তালেবানের বিশেষ বাহিনী ওই এলাকায় পৌঁছেছে। ঘটনার প্রকৃতি বিবেচনা ও দুষ্কৃতদের বিচারের আওতায় আনা হবে।

হামলার কয়েক ঘণ্টা পরেই এর দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে আইএসের খোরাসান শাখা (আইএস-কে)। এতে তারা জানিয়েছে, এ ঘটনা ঘটিয়েছে আইএসের আত্মঘাতী হামলাকারীরা। প্রথমজন মসজিদের বারান্দায় আর দ্বিতীয়জন তার বিস্ফোরক ভেস্ট মসজিদের ভেতরে বিস্ফোরণ ঘটিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories