• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু

আ.লীগ পিছু হটে না: প্রধানমন্ত্রী

প্রজন্মের আলো / ৭০ শেয়ার
Update সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ফটো

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগ কখনো পিছু হটে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজশাহীর মাদ্রাসা মাঠে রবিবার (২৯ জানুয়ারি) বিকেল তিনটায় এক উদ্বোধনী জনসভায় একথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে একযোগে ২৬ প্রকল্প উদ্বোধন করেন তিনি। বিকেল তিনটায় ভাষণ দেয়ার কথা থাকলেও সকাল ১১টার মধ্যেই প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য উদগ্রীব জনতা জনসভাস্থলে উপস্থিত হয়। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মিছিলের নগরীতে পরিণত হয়েছে রাজশাহী।

শেখ হাসিনা আরো বলেন, আওয়ামী লীগ জনগণকে নিয়ে কাজ করে। এই সংগঠন যখনই ক্ষমতায় এসেছে, জনগণের ভাগ্য উন্নয়ন করেছে।

এসময় ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তনের বিষয়ে তিনি বলেন, জিয়াউর রহমান সেদিন আমাকে আসতে দেননি। কিন্তু আমি জোর করে দেশে এসেছি গণমানুষের সেবা করার জন্য।

বিগত জোট সরকারের শাসনামলে রাজশাহীতে বিএনপি-জামায়াত নেতাকর্মীদের নজিরবিহীন সন্ত্রাসের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা ২০০১ সালে দেখেছেন, মা-বাবা নৌকায় ভোট দেয়ার জন্য সন্তানকে গণধর্ষণ (সংঘবদ্ধ ধর্ষণ) করেছে বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা। কিন্তু নৌকা আছে বলেই দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, আমরা মাত্র ২০ টাকা কেজিতে চাল খেতে পারি। যারা নিম্নবিত্ত তারাও কম দামে খেতে পারেন।

তিনি আরো বলেন, আমরা এদেশের খাদ্য নিরাপত্তা থেকে শুরু করে কমিউনিটি ক্লিনিক সব ক্ষেত্রে উন্নয়ন করেছি। আমরা ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় করে দিয়েছি, দাওরায়ে হাদিসকে মাস্টার্স ডিগ্রির মর্যাদা করে দিয়েছি। আমরা মানুষের জন্য কাজ করি। আর বিএনপি মানুষ খুন করা, অগ্নিসন্ত্রাস এসব করে থাকে। আপনারা চিন্তা করেন, কোনো মানুষ কোনো মানুষকে জীবন্ত পুড়িয়ে হত্যা করতে পারে? বিএনপি-জামায়াতই এমনটা করতে পারে। আপনারা দেখবেন, আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়েছি, তাতেই তারা আমাদের বিরুদ্ধে গীবত গায়, মানুষকে উসকানি দেয়। এরা দেশে লুটপাট, সন্ত্রাস এগুলোই করতে পারে। তারা অবৈধ অস্ত্র নিয়ে মিছিল করে। আর পুলিশ তাদের পাহারা দেয়। তারা সন্ত্রাস আর জঙ্গিবাদ ছাড়া কিছু বোঝে না।

শেখ হাসিনা বলেন, আমরা জনগণকে দেয়া ওয়াদা রক্ষা করি। আজকের বাংলাদেশ উন্নয়নশীল বাংলাদেশ। আমরা আরো উন্নয়ন চাই।

তিনি বলেন, আজকে চ্যালেঞ্জ দিয়ে পদ্মা সেতু নির্মাণ করে দিয়েছি। এর আগে যমুনা সেতু করেছি। আরো অনেক উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছি। আমরা চাই দেশের আরো উন্নয়ন হোক। দেশের মানুষ ভালো থাকুক।

সবশেষে নৌকায় ভোট প্রার্থনা করে প্রধানমন্ত্রী বলেন, আশা করি, সামনের নির্বাচনে আপনারা অবশ্যই নৌকায় ভোট দেবেন এবং উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করবেন। যাতে ২০৪১ সালের মধ্যে আমরা স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে পারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories