• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:০৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

এইচএসসির চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

প্রজন্মের আলো / ২৮৮ শেয়ার
Update মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১
ফাইল ফটো

ডেস্ক রিপোর্ট:

চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার মাউশির ওয়েবসাইটে অ্যাসাইনমেন্টটি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড কর্তৃক ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির আলোকে প্রণীত আসাইনমেন্ট সমূহের মধ্যে ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হলো।

অ্যাসাইনমেন্ট দেখতে ক্লিক করুন :

যেসব বিষয়ের অ্যাসাইনমেন্ট প্রকাশ

১৪টি বিষয়ের গুচ্ছ-১ এর পদার্থবিজ্ঞান/ইতিহাস/ইসলামের ইতিহাস ও সংস্কৃতি/ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা/ইসলাম শিক্ষা/শিশুর বিকাশ/লঘু সংগীত এবং গুচ্ছ-৩ এর রসায়ন/অর্থনীতি/পৌরনীতি ও সুশাসন/যুক্তিবিদ্যা /হিসাববিজ্ঞান/খাদ্য ও পুষ্টি/ উচ্চাঙ্গ সংগীত।

সরকার থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে আসছে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে পারে এসএসসি পরীক্ষা। আর এইচএসসি শুরুর পরিকল্পনা ডিসেম্বরের প্রথম সপ্তাহে। পরীক্ষা নেয়া হবে শুধু নৈর্বাচনিক তিন বিষয়ে।

এরপরও শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে যুক্ত রাখতে দেয়া হচ্ছে অ্যাসাইনমেন্ট।

এসএসসি পরীক্ষার্থীদের ১২ সপ্তাহে ২৪টি অ্যাসাইনমেন্ট দেয়া হবে। তারা প্রতি সপ্তাহে দুটি করে অ্যাসাইনমেন্ট জমা দেবে। এসএসসির ক্ষেত্রে প্রতিটি নৈর্বাচনিক বিষয়ে মোট আটটি করে অ্যাসাইনমেন্ট করতে হবে। এর মাধ্যমে সংক্ষিপ্ত পাঠ্যসূচি সম্পন্ন করা হবে।

চলতি বছরের এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট     প্রজন্মের আলো  ডট কম  এর পাঠকদের জন্য প্রকাশ করা হল। নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি সহ শিক্ষা বিষয়ক আপডেট পেতে প্রজন্মের আলো  ডট কম এর  ফেসবুক পেজ এ লাইক দিয়ে সংযুক্ত থাকুন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories