• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

টিকটক অ্যাপে যুক্ত হলো ৯টি গেম

Tonmoy / ৮৩ শেয়ার
Update মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

অ্যাপে ‘ভুডু, ‘নাইট্রো গেইমস’, ‘এফআরভিআর’, ‘এইম ল্যাব’ ও ‘লোটাম’ এর মতো নয়টি খুদে গেমসের সংগ্রহ যুক্ত করেছে টিকটক কর্তৃপক্ষ। এখান থেকে কোনো ভিডিও আপলোড হওয়ার আগে ‘অ্যাড লিংক’ অপশন থেকে ‘মিনিগেম’ অপশন বাছাই করে গেমের চরিত্রগুলো ওই ভিডিওতে যোগ করা যাবে।

আর ভিডিও চলাকালীন অ্যাকাউন্টে ব্যবহারকারীর নামের নীচে দেখানো লিংকে চাপ দিয়ে দর্শকরা লিংক করা গেম খেলতে পারবেন। গেম খেলার সময় ব্যবহারকারী সেখানে গেইমপ্লে রেকর্ডের একটি অপশন পাবেন ও পরবর্তীতে সেটি টিকটক ভিডিও হিসেবে পোস্ট করতে পারবেন তিনি।

এ নিয়ে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ জানিয়েছে, অ্যাপে ব্যবহারকারীদের তুলনামূলক বেশি সময় কাটাতে এবং বিজ্ঞাপন থেকে নিজেদের আয় বাড়ানোর উপায় হিসেবে সেবাটি এনেছে টিকটক। তবে, বর্তমানে থাকা গেইমগুলোতে কোনো বিজ্ঞাপন দেখাচ্ছে না বা কোনো ধরনের ‘ইন-অ্যাপ পারচেজ’ করতে বলছে না, যা মোবাইল গেইম থেকে অর্থ আয়ের বহুল প্রচলিত দুটি পদ্ধতি।

এদিকে প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চকে দেওয়া এক বিবৃতিতে নিজেদের এই কার্যক্রমের কথা নিশ্চিত করে টিকটকের এক মুখপাত্র জানিয়েছেন, তৃতীয় পক্ষের গেম ডেভেলপার ও স্টুডিও’র সঙ্গে একীভূত হওয়ার মাধ্যমে টিকটকে ‘এইচটিএমএল গেমস’ আনার উপায় খুঁজছেন তারা। এ নিয়ে বার্তা সংস্থা রয়টার্স এর খবরে বলা হয়েছে, গত বছর ‘মুনটন টেকনোলজি’ নামে একটি সাংহাই-ভিত্তিক গেম স্টুডিও কিনেছিল টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্রান্স। গেইমিং খাতে টিকটকের পরিকল্পনা নিয়ে রয়টার্সের করা একটি প্রতিবেদনের পরপরই মিনি-গেমসের এই পরীক্ষা চালিয়েছে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories