• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার ঈদুল ফিতরের তারিখ জানাল সৌদি আরব ১৮ জেলায় ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা বিরল সূর্যগ্রহণ আজ, দিন হবে রাতের মতো ঝড় ও বজ্রপাতে তিন জেলায় নিহত ৭ আজ বিশ্ব স্বাস্থ্য দিবস

টেস্টে ম্যাচসেরা হয়ে সাকিবের পাশে মুশফিক

Tonmoy / ৪২ শেয়ার
Update শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

অনলাইন ডেস্ক:

বাংলাদেশ দলের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। বিগত বেশ কিছুদিন ধরেই খারাপ পারফরম্যান্স করে যাচ্ছিলো তিনি। সেসময় মুশফিক নিজেকে সরিয়ে নেন টি-টোয়েন্টি ফরম্যাট থেকে। তারপর তার ধ্যান-জ্ঞান শুধু ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে। আর এবার এই দুই ফরম্যাটে আইরিশদের দেখিয়েছেন তার ব্যাটিং দক্ষতা।

সবশেষ আইরিশদের বিপক্ষে খেলা একমাত্র টেস্ট ম্যাচের দুই ইনিংস মিলিয়ে একটি সেঞ্চুরি এবং একটি অর্ধশত রানের ইনিংস খেলে টাইগারদের জয় পেতে সহায়তা করেছেন মুশফিক। আর যা কিনা তার টেস্ট ক্যারিয়ারে প্রথম বার যে একই ম্যাচে সেঞ্চুরি ও ফিফটি হাঁকিয়েছেন। এমন পারফরম্যান্স তাকে এনে দেয় ম্যাচ-সেরার স্বীকৃতি।

এদিকে, আইরিশদের বিপক্ষে টেস্টে ম্যাচসেরা হওয়ার মধ্য দিয়ে টাইগারদের টেস্ট ফরম্যাটে সর্বোচ্চবার ম্যাচ সেরা হওয়ার রেকর্ডে সাকিব আল হাসানকে ছুঁলেন সাকিবও। তবে সাকিব টেস্টে সবশেষ ম্যাচ-সেরা হন ২০১৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা মিরপুর টেস্টে।

সেসময় মুশফিকের নামের পাশে টেস্টে ম্যাচ সেরা হওয়ার সংখ্যা ৩। পরে ২০১৮ সালে মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করে সেরা হন তিনি। ২০২০ সালের ফেব্রুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে আরেকটি ডাবল সেঞ্চুরি করে সেরার স্বীকৃতি পান আবারও। এবারের আগে দেশের মাঠে বাংলাদেশের সবশেষ জয় ছিল সেটিই।

অন্যদিকে, গতকাল দ্বিতীয় ইনিংসে অর্ধশত রানের ইনিংস খেলার মধ্যদিয়ে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে ১৪ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেছেন মুশফিকুর রহিম। এখন পর্যন্ত তিন ফরম্যাট মিলিয়ে ৪৩২টি আন্তর্জাতিক ম্যাচ খেলে তার সংগ্রহ ১৪,০৪৩ রান। ব্যাটিং গড় ৩৪.১৬; সেঞ্চুরি ১৯টি, ফিফটি ৭৫টি। তবে তার আগে টাইগারদের হয়ে প্রথম এই অর্জনে নাম লিখিয়েছিলেন ওপেনার তামিম ইকবাল।

এছাড়া তৃতীয় বাংলাদেশি হিসেবে এ ক্লাবে পৌঁছুতে কিছুদূরে অপেক্ষা করছেন অধিনায়ক সাকিব আল হাসান। তার মোট আন্তর্জাতিক রানসংখ্যা ১৩,৮৮৫। ম্যাচ খেলেছেন ৪১১টি, ব্যাটিং গড় ৩৪.৭১। ব্যাট হাতে তার মোট সেঞ্চুরি ১৪টি এবং ফিফটি আছে ৯৬টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories