• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

নওগাঁর আত্রাইয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

প্রজন্মের আলো / ৭২ শেয়ার
Update রবিবার, ২৮ মে, ২০২৩
প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র এর উদ্যোগে নওগাঁর আত্রাইয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

তাহেরা এনায়েত করিম:
“তামাক নয় খাদ্য ফলান“ এই প্রতিপাদ্য নিয়ে তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট করারোপ,এমআরপি’তে সিগারেট বিক্রি নিশ্চিত করা ও তামাক চাষ নিয়ন্ত্রণ করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করার দাবিতে অবস্থান কর্মসূচির মাধ্যমে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে। রবিবার সকালে নওগাঁর আত্রাই উপজেলার বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজ সংলগ্ন মেইন রোডে প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্র এর উদ্যোগে বাংলাদেশ তামাক বিরোধী জোট, ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট, বিএনটিটিপি, সাপ্তাহকি প্রজন্মরে আলো ও প্রজন্মের মেলার সহযোগিতায় এক ঘন্টকাল ব্যাপী এ অবস্থান কর্মসূচি পালিত হয়।
প্রজন্ম মানবিক অধিকার উন্নয়ন কেন্দ্রের সভাপতি, প্রগতিশীল শিক্ষা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও প্রজন্মের আলোর সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহমান রিজভীর সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আফজাল হোসেন উপস্থিত ছিলেন। এ সময় বান্দাইখাড়া ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম, বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজের সিনিয়র প্রভাষক জাকিরুল ইসলাম, আবু রেজা,এসএম মাসুদ পারভেজ,রিপন সরদার,বান্দাইখাড়া বণিক সমিতির সভাপতি শিশির সাহা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও আত্রাই প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল হক সেন্টু প্রমুখ বক্তব্য রাখেন।
অন্যান্যের মধ্যে বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজের প্রভাষক মামুনুর রশিদ,ইদ্রিস আলী,সোহেল রানা, খালেক হাসান, হারুন-অর রশিদ উজ্জল, আফাজ উদ্দীন,জহুরুল ইসলাম,রফিকুজ্জামান মানিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।
অবস্থান কর্মসূচিতে তামাক নয় খাদ্য ফলান“ এই প্রতিপাদ্য বাস্তবায়ন ও তামাকজাত দ্রব্যে সুনির্দিষ্ট করারোপ,এমআরপি’তে সিগারেট বিক্রি নিশ্চিত করা ও তামাক চাষ নিয়ন্ত্রণ করতে কার্যকর পদক্ষেপ গ্রহন করার জোর দাবী জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories