• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

নওগাঁয় ছোটদের কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ৮৩ শেয়ার
Update রবিবার, ২৩ অক্টোবর, ২০২২

সাদেকুর রহমান বাঁধন:

“সুস্থ দেহে, সুন্দর মন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁয় ছোটদের কারাতে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে। শরীরচর্চার পাশাপাশি নিজেদের আত্মরক্ষার পদ্ধতির প্রতি ছোট ছেলে-মেয়েদের আগ্রহী করার লক্ষে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় এই কারাতে প্রতিযোগিতার আয়োজন করে আসছে জেলা ক্রীড়া অফিস।

গতকাল শনিবার বিকেলে জেলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২২-২০২৩ এর আওতায় নওগাঁ জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় বালক/বালিকাদের ৯টি ওজন শ্রেণিতে এই কারাতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় নওগাঁর বাংলাদেশ ইয়াং কিং কারাতে সেন্টার সর্বোচ্চ সংখ্যক ৯টি পদক অর্জন করে বিজয়ী হয়।

প্রতিযোগিতা শেষে জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইব্রাহিম। এছাড়াও উপস্থিত ছিলেন নওগাঁ সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ শরিফুল ইসলাম খাঁন, জেলা লাইব্রেরীয়ান এসএম আশিফ, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা এসএম হুমায়ন কবির, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক প্রমুখ।

এসময় বক্তারা বলেন একজন মেধাবী মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে চাইলে অবশ্যই নিয়মিত খেলাধুলা চর্চার কোনো বিকল্প নেই। খেলাধূলার পাশাপাশি নিয়মিত শরীর চর্চা করাও অত্যন্ত প্রয়োজন। কারণ শরীর ফিট তো সবই ফিট। যদি শরীর ফিট না থাকে তাহলে কোনো কাজেই কিন্তু মনোযোগ আসে না।

আর তাই নিয়মিত শরীর চর্চার একটি উপযোগী পদ্ধতি হচ্ছে কারাতে প্রশিক্ষণ। শরীর চর্চার পাশাপাশি যে কোনো বিপদ থেকে নিজেকে সহজেই রক্ষা করার অন্যতম একটি কৌশল হচ্ছে কারাতে। তাই ছোট বেলা থেকেই যদি কোনো শিশু এই প্রশিক্ষণটি রপ্ত করতে পারে তাহলে তার ভবিষ্যতটি অনেক উজ্জ্বল হবে।

আর এই কারাতের মাধ্যমেও যে কেউ বিশ্বের কাছে আমাদের দেশটিকে তুলে ধরতেও পারবে। তাই এই কারাতে কে আরো জনপ্রিয় করতে জোরালো পদক্ষেপ গ্রহণ করা উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories