• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০১:০৬ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

নওগাঁয় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত

Tonmoy / ১০৮ শেয়ার
Update বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১
ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:
নওগাঁয় প্রকল্প অবহিতকরণ ও উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক গঠন সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় নওগাঁ সদর উপজেলা সম্মেলন কক্ষে ওয়েভ ফাউন্ডেশন এর বাস্তবায়নে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পর ক্রিশ্চিয়ান এইড ও ইউরোপিয়ান ইউনিয়নে কারিগরি ও আথিক সহায়তা এ প্রকল্প অবহিতহরণ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নওগাঁ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক। নওগাঁ জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আখতারের সভাপতিত্বে এসময় নওগাঁ সদর উপজেলা সহকারী সমাজসেবা অফিসার মোঃ রেজওয়ানুল হক,রাজশাহী ওয়েব ফাউন্ডেশন ডিভিশনাল ফেসিলিটেটর মোঃ গোলাম কিবরিয়া, প্রাগ্রাম অফিসার নাজমুল আহসান প্রমূখ সহ স্থানীয় বিভিন্ন সংস্থার নিবার্হী পরিচালক ও এনজিও প্রতিনিধি এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।
এসময় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে এবং তাদের বিরুদ্ধে লিঙ্গ বৈষম্য,চেতনা,কুসংস্কার এবং ক্ষতিকারক আচরণের বিরুদ্ধে লড়াই করার জন্য এবং সমাজে সংখ্যালঘু অধিকার,ক্ষমতা এবং অবদান সম্পর্কে সচেতনতা বৃদ্ধি সহ আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক ২৫জন সদস্য নিয়ে একটি কমিটি গঠিত হয়। এসময় নওগাঁ প্রভাতির নির্বাহী পরিচালক ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভিন আখতারকে সভাপতি এবং নওগাঁ জননী সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আকরামুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসাবে সিলেকশন করে ২৫জন সদস্য বিশিষ্ট্য সদর উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি গঠিত হয়।
এ কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি এড্যা. আঃ ছালাম, মজিনা বেগম, যুগ্ম-সাধারণ সম্পাদক নওগাঁ পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মাহমুদুন নবী বেলাল, কার্যনির্বাহী সদস্য বিজয় টিভির নওগাঁ জেলা প্রতিনিধি সাংবাদিক মোফাজ্জল হোসেন, সমাজসেব রবিউল ইসলাম, জান্নতুল ফেরদৈসী,সাবিনা ইয়াসমিন সহ আরও ১৬জনকে সাধারণ সদস্য করে এ ২৫জন সদস্য বিশিষ্ট্য কমিটি গঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories