• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৬ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

নওগাঁয় বিষমুক্ত ‘কৃষকের বাজার’ উদ্বোধন

প্রজন্মের আলো / ১১২ শেয়ার
Update শনিবার, ৮ অক্টোবর, ২০২২

হাবিব হোসেন:

নিরাপদ খাদ্যের চাহিদা নিশ্চিত করতে এবং কৃষদের উৎপাদিত বিষমুক্ত পণ্য বিক্রির জন্য নওগাঁয় ‘কৃষকের বাজার’ চালু করা হয়েছে।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেল ৫টার দিকে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের চাকলা বাজারে এ বাজারের উদ্বোধন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

কৃষি মন্ত্রণালয় ও কৃষি বিপণন অধিদপ্তরের সহযোগিতায় এ বাজার স্থাপন করা হয়েছে।

স্থানীয় কৃষকরা তাদের বিষমুক্ত উৎপাদিত আলু, বেগুন, পটল, লাউ ও ঢ্যাঁড়শসহ বিভিন্ন শাকসবজি প্রতিদিন পাইকারি বিক্রির জন্য বসবেন। এতে বাড়ির পাশেই কৃষিপণ্য বিক্রি করতে পারায় তাদের সময় ও পরিবহন খরচ অনেকটাই বাঁচবে। পাইকারি সবজির বাজারের পাশাপাশি সপ্তাহের প্রতি শুক্র ও সোমবার সেখানে হাট বসবে।

চাকলা বাজারে প্রতিদিন স্থানীয়রা স্বল্প পরিসরে যে যার মতো বিভিন্ন শাকসবজি বিক্রি করতেন। সেখানে নির্দিষ্ট কোনো হাট ছিল না। এ নিয়ে স্থানীয় কৃষকদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় বাজারটি স্থাপন করা হয়েছে।

নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, কৃষকদের উৎপাদিত কীটনাশকমুক্ত শাকসবজি তারা এ বাজারে সহজেই বিক্রি করতে পারবেন। স্বল্প পরিসরে হলেও এটি অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে এটি বড় পরিসরে করার উদ্যোগ নেওয়া হবে।

এ সময় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর্জা ইমাম উদ্দিন, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম ও বক্তারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সারওয়ার কামাল চঞ্চল উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories