• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:২৫ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

নওগাঁয় সাবেক এমপির মাইক্রোফোন কেড়ে নিলেন বর্তমান এমপি

প্রজন্মের আলো / ৫৯ শেয়ার
Update মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

অনলাইন ডেস্ক:

নওগাঁ জেলার বদলগাছীতে সাবেক এমপির সঙ্গে বর্তমান এমপির একই অনুষ্ঠানে বক্তব্যের মাঝামাঝি সময়ে মাইক্রোফোন কাড়াকাড়ি নিয়ে এলাকায় আলোচনা আর সমালোচনার ঝড় বইছে। শনিবার বদলগাছীর শিবপুর হাইস্কুল মাঠে বিলাশবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভায় এমন ঘটনা ঘটেছে।

কার কেমন ক্ষমতা, কার কেমন কর্ম দক্ষতা, এছাড়া দলীয় কর্মকাণ্ড নিয়ে উত্তেজনাপূর্ণ বক্তব্যের মাঝে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন বর্তমান ও সাবেক এমপি। ইতোমধ্যেই তাদের বক্তব্যের কিছু অংশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত একাধিক নেতাকর্মীর সাথে কথা বলে জানা যায়, অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য ও রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান ড. আকরাম হোসেন চৌধুরী তার বক্তব্য বলেন, সংসদ সদস্য থাকাকালে তিনি বদলগাছী মহাদেবপুরের রাস্তাঘাট ব্রিজসহ অনেক উন্নয়ন করেছেন।

উন্নয়ন করতে হলে বরাদ্দের প্রয়োজন হয় না। এর জন্য একজন এমপির ৩টি গুন থাকতে হবে। প্রথমত প্রাইম মিনিস্টারের পরিচিত হতে হবে। মানে বঙ্গবন্ধুর কন্যার সাথে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। তাকে ভালোবাসতে হবে এবং তার ভালোবাসা পেতে হবে তাহলে মন্ত্রীরা ভালবাসবে, সচিবরা ভয় পাবে।

আরো বিভিন্ন প্রসঙ্গসহ স্থানীয় ইউপি নির্বাচন নিয়েও আকরাম চৌধুরী বক্তব্য রাখেন। বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার আকরাম চৌধুরীকে উদ্দেশ্য করে তার বক্তব্যে বলেন, দেখাদেখি শিক্ষা নিতে হয়। আমার ইচ্ছা ছিল আপনার সাথে একবার নির্বাচন করা।
আমি টিকিট চেয়ে পাইনি তার পরেও আল্লাহ পাক তৌফিক দিয়েছিল জনগণ আমার ইচ্ছা পূরণ করেছিল ২০১৪ সালে। রাজনীতিতে শেষ বলে কিছু নেই। যে কারণে আপনি আজ মাঠে মাঠে ঘুরছেন। শুধু নিজের জন্যে ভোট চাইবেন, না নৌকার জন্যে ভোট চাইবেন।

তা দেখা যাবে আগামী নির্বাচনে। যদি অন্য কেউ টিকিট পায় তাহলে নৌকার ভোট করেন কী না। ২০১৮ সালের নির্বাচনে নৌকার ভোট করেন নি, যদি করে থাকেন তাহলে জবাব দেন বলে ছলিম উদ্দীন তরফদার মাইক্রোফোন আকরাম চৌধুরীর হাতে দেন।

এ সময় আকরাম চৌধুরী বলেন, তখন আমি বিএমডিএ চেয়ারম্যান ছিলাম। আমার ভোট করার বারণ ছিল। “নো” বলে ছলিম উদ্দীন প্রতিবাদ জানান। তখন তার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেন ছলিম উদ্দীন। নেতা কর্মিদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

সঙ্গে সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এমপি ছলিম উদ্দীন। ওই অনুষ্ঠানের বক্তব্যের অংশ বিশেষ মাইক্রোফোন কেড়ে নেওয়া ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিষয়টি নিয়ে বদলগাছী মহাদেবপুর আওয়ামীলীগ নেতা কর্মিসহ সকল স্তরের লোকজনের মধ্যে ব্যপক আলোচনা, সমালোচনা আর জল্পনা কল্পনা চলছে।

ওইদিন শিবপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত বিলাশবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের বিশেষ বর্ধিত সভার সভাপতি ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আব্দুল্যাহ আল মাহেন মাহমুদ ওই দিনের ঘটনা নিয়ে কোন কথা বলতে রাজি হননি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু খালেদ বুলু, সাধারণ সম্পাদক মিজানুর রহমান কিশোর প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories