• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

পত্নীতলায় সভাপতির পদত‍্যাগ ও হামলাকারীদের বিরুদ্ধে ছাত্রদের মানববন্ধন

প্রজন্মের আলো / ৮০ শেয়ার
Update শুক্রবার, ২৭ মে, ২০২২

মনোয়ার হোসেন.
 নওগাঁর পত্নীতলায় পুঁইয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কমিটির সভাপতি দুলালের পদত্যাগের দাবিতে মানববন্ধন হয়েছে।
বৃহস্পতিবার সকালে নজিপুর বাসস্ট্যান্ড চত্বরে সাবেক ও বর্তমান শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই মানববন্ধন করে।
মানববন্ধনে শিক্ষার্থীদের হাতে ‘ পলাশ ফুল পলাশ ফুল দুলাল তুমি করছো ভুল’,  ‘স্বৈরাচারের দুর্ব্যবহার মানি না মানবো না’, ‘শিক্ষার্থীদের উপর হামলা কেন প্রশাসন জবাব চাই’, ‘হয়নি বলে আর হবেনা আমরা বলি বাদ দে লক্ষ তরুণ চেঁচিয়ে বলে পাপ সরাবো হাত দিয়ে’, ‘ সার্থক জনম মাগো জন্মেছি এই দেশে সভাপতির মারে শিক্ষার্থীরা শিক্ষকরা হাসে’,  ‘সভাপতি দুলালের পদত্যাগ চাই’- এ রকম বিভিন্ন স্লোগানসংবলিত প্ল্যাকার্ড ছিল।
এ সময় বক্তারা বলেন, শিক্ষার্থীদের লাঠিপেটা করা বহিরাগতদের দ্বারা হামলা করা এখন যেন মামুলি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এই পরিস্থিতি বাংলাদেশের ভবিষ্যতের ভয়াবহ চিত্র দেখাচ্ছে।
শিক্ষার্থীরা আরও বলেন, নিজের স্বার্থের জন্য যে স্কুলের সভাপতি সন্তানতুল্য শিক্ষার্থীদের ওপর বহিরাগত গুন্ডা বাহিনী দ্বারা হামলা করাতে পারেন, ‘তিনি কোনো গ্রহণযোগ্য স্কুলের সভাপতি হতে পারেন না। আমরা তার দ্রুত পদত‍্যাগ চাই।
উল্লেখ্য যে, গত ১৮ মে বিদ্যালয়ের সাব্বির নামক একটি ছাত্রের সাথে ১০ম শ্রেণীর ছাত্র শামীমের কথা কাটাকাটি হয়। এ ঘটনায় ২২ মে দুপুরে শামীম পরীক্ষা দিয়ে ফেরার সময় স্কুলের গেটে পৌঁছালে সভাপতি দুলালের লোকজন ও ইমরুল কায়েস সহ অজ্ঞাত আরো ৫/৬ জন তাকে এলোপাতাড়ি কিল-ঘুষি লাথি মারতে থাকে।
পরে শামীম প্রধান শিক্ষকের নিকট বিচার দিলে তাকে টেনে হিঁচড়ে মাঠে বের করে মারধর করে এবং মারতে মারতে বলে তুই আমার নামে বিচার দিয়েছিস আশপাশের লোকজন গিয়ে উদ্ধার করে।
ওই দিন দুপুরেই প্রধান শিক্ষকের কক্ষে সালিশ বসলে সালিশের এক পর্যায়ে সভাপতি দুলাল তার উপর রাগান্বিত হয়ে বাঁশের লাঠি দিয়ে তাকে বেধর ভাবে মারপিট করে এসময় তার নিকট থাকা একটি মোবাইল ফোন জোরপূর্বক নিয়ে নেই তার বন্ধু আজমাইন তাকে বাঁচাতে গেলে তাকেও মারপিট করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories