• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু

বাউবি রাজশাহী আঞ্চলিক কেন্দ্রে ”সততা স্টোর” উদ্বোধন

প্রজন্মের আলো / ২৮৪ শেয়ার
Update শনিবার, ২১ মে, ২০২২

আরিফুল ইসলাম, রাজশাহী:

‘‘শুদ্ধাচার চর্চায়-আগুয়ান আমরা’’  ‘সততা স্টোর’ সতত সততা হোক সকল কর্মযজ্ঞে” এই শ্লোগানকে সামনে রেখে শুক্রবার সকালে বাউবি রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের আঞ্চলিক পরিচালক জনাব টি.এম আহমেদ হুসেইন সততা স্টোর উদ্বোধন করেন।

এ সময় রাজশাহী আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারী, উপ-আঞ্চলিক কেন্দ্রের অফিস প্রধানগণ, শিক্ষার্থী ও অভিভাবকগণ এবং বাউবি প্রশাসন বিভাগের যুগ্ম-পরিচালক  (পার্সোনেল)  মো. আমিনুল হক, আইসিটি এন্ড ই-লার্ণিং সেন্টারের প্রোগ্রামার  মো: মতিউর রহমান ও স্ট‍ুডেন্ট সাপোর্ট সার্ভিসেস বিভাগের প্রশাসনিক কর্মকর্তা এ কে এম ফজলুল হক উপস্থিত ছিলেন। এছাড়া‘‘উইকলি ওয়ান স্টপ সার্ভিস” কার্যক্রম আজও যথারীতি চলমান ছিল। এই ‘‘উইকলি ওয়ান স্টপ সার্ভিস” এর মূল উদ্দেশ্য হলো বাউবি’র আঞ্চলিক কেন্দ্রে আগত সকল প্রোগ্রামের শিক্ষার্থীগণকে কোন কোন সমস্যার তাৎক্ষনিক সমাধান প্রদান ও প্রযোজ্য ক্ষেত্রে পরামর্শ দান।

সততা স্টোর উদ্বোধনী অনুষ্ঠানে আঞ্চলিক পরিচালক বলেন, আজকের এই ‘সততা স্টোর’-এর মূল উদ্দেশ্য হলো- বিবেক জাগ্রত করা, সৎভাবে চলার অনুশীলন করা। এখানে বিক্রেতা নেই। এই দোকানের প্রকৃত ক্রেতা-বিক্রেতা হলো- বিবেক, নৈতিকতা, সততা, চরিত্র, মনুষ্যত্ব ও সর্বোপরি সত্যিকারের মানুষ হওয়ার সিঁড়িতে আরোহণ। বাউবি’র কর্মকর্তা-কর্মচারী, অভিভাবক ও শিক্ষার্থীদের সাময়িক প্রয়োজন মেটাতে এবং সততা ও নৈতিকতা শেখাতে এমন উদ্যোগ। সততা স্টোর মূলত শিক্ষার্থীদের জন্য সততা, শৃংখলা ও নৈতিকতার প্রশিক্ষণ কেন্দ্র। সেবা গ্রহীতাবৃন্দ সততা স্টোর থেকে পণ্য কিনে নির্ধারিত মূল্য নিজেই পরিশোধ করবেন।

‘সততা স্টোর’ থেকে যেসব শিক্ষার্থী পণ্য কিনছে, তারা পণ্য কেনার পাশাপাশি তাদের দিতে হচ্ছে সততা এবং বিবেকের পরীক্ষা। যে কেউ চাইলে এখান থেকে মূল্য পরিশোধ না করে চুপিচুপি পণ্য নিয়ে চলে যেতে পারবে কিন্তু তারা সেটা করছে না। কারণ, এটি একটি সততা চর্চা কেন্দ্র। একটি সৎ, সমৃদ্ধ এবং দুর্নীতিমুক্ত সমাজ ও দেশ গঠনে এই প্রজন্মের শিক্ষার্থীদের মানসিকভাবে তৈরি করতে হবে। তাদের মধ্যে সততার অভ্যাস গড়ে তুলতে হবে।  বস্তুত: “সততা স্টোর” সততা চর্চার একটি প্লাটফর্ম। এটি একটি প্রতীক। সৎ মানুষ তৈরির মিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories