• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

বিএফইউজের নির্বাচন হাইকোর্টে স্থগিত

প্রজন্মের আলো / ১৩৮ শেয়ার
Update মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর, ২০২১
হাইকোর্ট: সংগৃহীত ফাইল ছবি।

অনলাইন ডেস্ক:

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন আগামী দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। আগামী ২৩ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

মঙ্গলবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস তার নাম ভোটার তালিকা থেকে বাদ পড়ায় নাম অন্তর্ভুক্ত করতে এবং নির্বাচন স্থগিত চেয়ে হাইকোর্টে রিট করেন। রিটের পরিপ্রেক্ষিতে আজ এই আদেশ দেন আদালত।

আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী তীর্থ সলিল পাল। সঙ্গে ছিলেন আইনজীবী মো. নুরুল করিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ রাসেল চৌধুরী।

বিএফইউজের ভোটার তালিকায় হাসান ফেরদৌসের নাম অন্তর্ভুক্ত করতে কেন নির্দেশ দেয়া হবে না- রুলে তা জানতে চাওয়া হয়েছে।

শ্রম সচিব, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক, ট্রেড অর্গানাইজেশনের পরিচালক, রেজিস্ট্রার ও বিএফইউজের সভাপতিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটকারী আইনজীবী তীর্থ সলিল পাল বলেন, হাইকোর্ট বিএফইউজের নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেছেন। রিট আবেদনকারী হাসান ফেরদৌস সিইউজের নিয়মিত সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক। তবে সিইউজের ভোটার তালিকায় তার নাম থাকলেও বিএফইউজের ভোটার লিস্টে তার নাম নেই।

তিনি আরও বলেন, এই বিষয়টি বিএফইউজেকে তিনি অনেকবার জানিয়েছেন। বিএফইউজে শ্রম অধিদপ্তরের নিবন্ধিত সংগঠন হওয়ায় তিনি শ্রম অধিদপ্তরেও জানিয়েছেন। কিন্তু কোনো প্রতিকার পাননি। এ কারণে তিনি হাইকোর্টে রিট করেছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) নির্বাচনের বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের তালিকা গত ২৫ সেপ্টেম্বর প্রকাশ করা হয়। যেখানে ৩৪টি মনোনয়নপত্র জমা পড়ে। এর মধ্যে একটি মনোনয়নপত্র বাতিল হওয়ায় ৩৩ জন প্রার্থীর খসড়া তালিকা প্রকাশ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories