• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:১৮ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

বিশ্বজুড়ে বিভ্রাট নিয়ে যা জানালো ফেসবুক

প্রজন্মের আলো / ১৫৪ শেয়ার
Update মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

আচমকা সারাবিশ্বে বন্ধ হয়ে পড়েছে ফেসবুক এবং এর নিয়ন্ত্রণে থাকা অন্যান্য সব সামাজিক যোগাযোগমাধ্যম। জানানো হয়েছে আচমকা সার্ভার ডাউন হয়ে যাওয়ার কারণেই এই সমস্যায় পড়েছেন গ্রাহকরা।

সোমবার (৪ অক্টোবর) সন্ধ্যার পর থেকেই ফেসবুকসহ হোয়্যাটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে সমস্যা দেখা দেয়। বাংলাদেশ সময় রান পৌনে ১০টার পর থেকে এসব সোশ্যাল প্ল্যাটফর্মে প্রবেশ করা যাচ্ছে না একেবারেই। বাংলাদেশসহ এ সমস্যার সম্মুখীন এখন সারা বিশ্ব।

তবে গ্রাহকদের এই সমস্যা নিয়ে ফেসবুক কর্তৃপক্ষ অবগত আছে বলে জানানো হয়েছে। ফেসবুকের টুইটার অ্যাকউন্টে একটি টুইটের মাধ্যমে জানানো হয়েছে, গ্রাহকরা হোয়্যাটসঅ্যাপসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া নিয়ে সমস্যার সম্মুখীন হচ্ছেন, বিষয়টি আমরা জানতে পেরেছি। সমস্যাটি সমাধানের জন্য কাজ করছি আমরা। আশা করা যাচ্ছে, দ্রুতই এ সংক্রান্ত সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হবে। গ্রাহকদের এ সাময়িক অসু্বিধার জন্য দুঃখ প্রকাশ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

ইন্টারনেট বিষয়ক ওয়েবসাইট ডাউনডিটেক্টর জানায়, হোয়াটঅ্যাপস কাজ করছে না বিশ্বের বেশিরভাগ জায়গায়। ব্যবহারকারীরা নতুন কোনো মেসেজ পাঠাতে পারছেন না অথবা তাদের কাছে নতুন কোনো মেসেজ আসছে না। একই ঘটনা ঘটছে ইনস্টাগ্রামের ক্ষেত্রেও। এর ব্যবহারকারীরা লগইন করতে পারছেন না, নিউজ ফিড রিফ্রেশ করতে পারছেন না অথবা সরাসরি মেসেজ পাঠাতে পারছেন না বলে জানান।

তবে সমস্যা সম্পর্কে নিশ্চিত করলেও ঠিক কেন এমন পরিস্থিতি তৈরি হয়েছে সে নিয়ে এখনো ফেসবুকের কোনো বক্তব্য পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories