• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
দেশে তীব্র তাপমাত্রা, ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি বাড়ল আরো ৭ দিন রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা

বৃষ্টি কবে হবে জানালো আবহাওয়া অফিস

প্রজন্মের আলো / ৭৯ শেয়ার
Update বুধবার, ৭ জুন, ২০২৩
ফাইল ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

তীব্র তাপে অতিষ্ট জনজীবন। ঘরে-বাইরে সমান গরম। মাথার ওপর রোদ থাকলে তো কথাই নেই। তাপমাত্রার পারদ চড়ছে প্রতিদিনই। অধিকাংশ মানুষের মনে প্রশ্ন, বৃষ্টি হবে কবে?

তবে বৃষ্টি আজ-কালের মধ্যে নয়, হতে পারে আগামী সপ্তাহের শুরুর দিকে অর্থাৎ রবি কিংবা সোমবারের দিকে। সারা দেশে একযোগে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এরপর দেশজুড়ে বৃষ্টি হলে ধীরে ধীরে তাপপ্রবাহ কমে আসতে পারে বলেও জানায় আবহাওয়া অফিস।

তবে এর মাঝে রাজধানীবাসীর জন্য সুখবর হলো আগামীকাল বৃহস্পতিবার রাজধানীতে বৃষ্টি হতে পারে। আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামীকাল বৃহস্পতিবার রাজধানীতে বৃষ্টি হতে পারে। তবে এই বিক্ষিপ্ত বৃষ্টিতে তাপমাত্রা কমার কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, যশোর, রাজশাহী, দিনাজপুর ও নীলফামারীর সৈয়দপুরের ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

খুলনা বিভাগের বাকি ৯ জেলা, রংপুরের বাকি ছয় জেলা, রাজশাহীর বাকি সাত জেলা, ঢাকা বিভাগের ১৩ জেলা, ময়মনসিংহের চার জেলা, সিলেটের চার জেলা, বরিশালের ছয় জেলা এবং চট্টগ্রাম, কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও বান্দরবান জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ বুধবার তা অব্যাহত থাকতে পারে।

এ সময় বরিশাল ও চট্টগ্রাম বিভাগে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এ ছাড়া দেশের অন্য জায়গায় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, আগামীকাল বৃহস্পতিবার ঢাকায় হালকা বৃষ্টি হতে পারে। কিন্তু এই বৃষ্টিতে তাপমাত্রা কমে স্বস্তিদায়ক পরিস্থিতি তৈরি হওয়ার কোনো সম্ভাবনা নেই। সারা দেশে একযোগে বৃষ্টি হলে তাপপ্রবাহ ও গরমের এই অসহনীয় অবস্থা থেকে মানুষ মুক্তি পেতে পারে।

এদিকে, আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্র বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিনাজপুর ও নীলফামারীর সৈয়দপুরে, ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories