• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার ঈদুল ফিতরের তারিখ জানাল সৌদি আরব ১৮ জেলায় ঝড়ের আভাস, নদীবন্দরে সতর্কতা বিরল সূর্যগ্রহণ আজ, দিন হবে রাতের মতো ঝড় ও বজ্রপাতে তিন জেলায় নিহত ৭ আজ বিশ্ব স্বাস্থ্য দিবস

ময়মনসিংহ ও রাজশাহী মেডিক্যালে করোনায় ২৯ মৃত্যু

প্রজন্মের আলো / ১২৯ শেয়ার
Update শনিবার, ৩১ জুলাই, ২০২১
প্রতিকী ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

করোনা ও উপসর্গ নিয়ে এক দিনে ময়মনসিংহ ও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ২৯ জন মারা গেছেন।

শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত ১৬ জনের মধ্যে ৮ জন করোনা শনাক্ত হয়ে ও ৮ জন উপসর্গ নিয়ে মারা যান।

হাসপাতালের করোনা ইউনিটের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (ফোকাল পার্সন) মহিউদ্দিন খান মুন শনিবার সকাল সাড়ে ৯টায় নিউজবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বর্তমানে করোনা ইউনিটে ৪৯০ জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ২৬০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ২২ জন। নতুন করে ভর্তি হয়েছেন ৮৫ জন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ৫৩ জন সুস্থ হয়েছেন।

রাজশাহী

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়।

মৃত ব্যক্তিদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ৮ জন মারা গেছেন। তাদের মধ্যে রাজশাহীর ৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ১ জন, নওগাঁর ৩ জন এবং পাবনার ৫ জন।

মৃত ব্যক্তিদের মধ্যে ৮ জন পুরুষ এবং ৫ জন নারী। এর আগের ২৪ ঘণ্টাতেও এ হাসপাতালে ১৩ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ব্যক্তিদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের ওপরে। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন ভর্তি হয়েছেন ৪৮ জন। এ সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories