• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

রাণীনগরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

প্রজন্মের আলো / ৫৫ শেয়ার
Update শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

জাকির হোসেন জয়:

কমিউনিটি পুলিশিং এর মূলমন্ত্র “শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর রাণীনগর থানা পুলিশের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ উদযাপন করা হয়েছে। এই উপলক্ষে থানা পুলিশ কর্তৃক আয়োজিত র‌্যালী ও আলোচনা সভাও অনুষ্ঠিত হয়েছে।

আয়োজনের প্রথমেই   শনিবার (২৯ অক্টোবর) সকালে থানা প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধান প্রধান স্থান পদক্ষিণ শেষে থানা প্রাঙ্গনে এসে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও এসআই নাজমুল হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল রউফ দুলু।

এছাড়াও বক্তব্য রাখেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা, যুগ্ম সাধারন সম্পাদক গোলাম হোসেন আকন্দ, জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয়, কালীগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল ওহাব চাঁন, বড়গাছা ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, সাংবাদিক শহীদুল ইসলাম প্রমুখ। এছাড়া ইউপি কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, ইউপি সদস্য ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন কমিউনিটি পুলিশিং কার্যক্রম পুলিশের একটি যুগান্তরকারী পদক্ষেপ। এই কার্যক্রমের মাধ্যমে পুলিশ খুব সহজেই একজন মানুষের দ্বোগোড়ায় গিয়ে সেবা দিতে সক্ষম হচ্ছে। এছাড়া মাদক নিরাময় করতে, বাল্যবিয়ে বন্ধ করাসহ অন্যান্য মন্দ কর্মকান্ডগুলো বন্ধ করতেও এই কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা গুরুত্বপূর্ন ভ’মিকা রেখে আসছে।

পুলিশ খুব সহজেই এই সদস্যদের মাধ্যমে প্রত্যন্ত এলাকার বিভিন্ন অনিয়মের খবর জানতে পেরে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারছেন এবং প্রতিটি ইউনিয়নে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে গিয়ে সেবা গ্রহণ করতে পারছেন যার কারণে আর দূর-দূরান্ত অঞ্চল থেকে সেবাগ্রহিতাদের আর থানায় আসতে হচ্ছে না।

তবে এই কার্যক্রমকে আরো ত্বরান্বিত করতে প্রতি মাসে একটি করে ইউনিয়নে কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যদের নিয়ে মতবিনিময় করার আহ্বান জানান বক্তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories