• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

রাণীনগরে দায়িত্বভার গ্রহণ করলেন প্রথম নারী চেয়ারম্যান চন্দনা সারমিন রুমকি

প্রজন্মের আলো / ১১৮ শেয়ার
Update বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর, ২০২১

সংবাদদাতা:

নওগাঁর রাণীনগরে প্রথমবারের মতো নারী চেয়ারম্যান হিসেবে মোছা. চন্দনা সারমিন রুমকি দায়িত্বভার গ্রহণ করেছেন। দ্বিতীয় ধাপের নির্বাচনে উপজেলার ১নং খট্টেশ্বর রাণীনগর ইউনিয়ন পরিষদের নারী চেয়ারম্যান হিসেবে তিনি নির্বাচিত হন। চেয়ারম্যান চন্দনা সারমিন রূমকি উপজেলা সদরের রাজাপুর গ্রামের যুবলীগ নেতা মরহুম গোলাম মোস্তফার স্ত্রী এবং দুই কন্যা সন্তানের জননী।

সম্প্রতি আনুষ্ঠানিক ভাবে শপথ গ্রহনের পর বুধবার বিকেলে তিনি পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম হোসেন আকন্দ, রাণীনগর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) পারভীন সুলতানা চাঁদ, পরিষদের সকল নব-নির্বাচিত সদস্য ও সংরক্ষিত সদস্যরাসহ অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ।

এছাড়াও বৃহস্পতিবার উপজেলা পরিষদের মাসিক সভায় রুমকিকে ফুলেল শুভেচ্ছা প্রদান করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

দায়িত্বভার গ্রহণের পর রুমকি বলেন, পুরুষ শাসিত এই সমাজে নারীরা অনেকটাই পিছিয়ে আছে। নানা ভাবে তারা অবহেলিত ও নির্যাতিত হচ্ছে। এসব অবহেলিত, নির্যাতিত ও পিছিয়ে থাকা নারীদের এগিয়ে নিতে এবং স্বামীর রেখে যাওয়া স্বপ্ন পূরনে কাজ করে যাবো। তিনি আরো বলেন, বর্তমান সরকার প্রধান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা নারীদের ঘরে ঘরে বহুমুখি সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে ইউনিয়ন পরিষদ কেন্দ্রিক নানা পদক্ষেপ ও প্রকল্প বাস্তবায়ন করে আসছে। বিধবা ভাতা, গর্ভকালীন ভাতা, অস্বচ্ছল নারীদের জন্য ভিজিডি, ভিজিএফ, দু:স্থ্যমাতাসহ নানা রকমের সুযোগ ও সুবিধা দেওয়ার রেওয়াজ চালু করেছে নারী বান্ধব বর্তমান সরকার। কিন্তু কিছু অসৎ শ্রেণির লোভী মানুষের জন্য অনেকাংশে এসব সুবিধাগুলো সমবন্টন হয় না।

আমি এই সব সুযোগ-সুবিধা মানুষদের জন্য বিশেষ করে নারীদের মাঝে সমবন্টনে ও সঠিক ভাবে প্রাপ্তির ক্ষেত্রে সর্বদাই কঠোর ভাবে কাজ করবো। সমাজে পিছিয়ে পড়া নারীদের প্রশিক্ষনের মাধ্যমে দর্জির কাজ, বাড়ীতে হাঁস-মূরগী পালন, গবাদী পশুপালন, মাদুর ও তাঁত শিল্পসহ বিভিন্ন কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি করতে হবে। তাহলে সমাজে নারীরা আর অবহেলিত থাকবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories