• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৯ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

রাণীনগরে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

প্রজন্মের আলো / ৪৭ শেয়ার
Update বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২

 রাজ ইসলাম:

“হাতের পরিচ্ছন্নতায় এসো সবে এক হই” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর রাণীনগরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নানা কর্মসূচি গ্রহণ করে। এছাড়াও এনজিও সংস্থ্যা প্রশিকা রাণীনগর উন্নয়ন এলাকা ও ডাসকোও দিবস উপলক্ষ্যে নানা কর্মসূচি গ্রহণ করে।

কর্মসূচির প্রথমেই উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শিশু শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন স্থান পদক্ষিণ শেষে আবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে সেখানে শিশুদের হাত ধোয়ার কৌশল সম্পর্কে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন।

এসময় আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, যুব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষ, জনস্বাস্থ্য বিভাগের উপ-সহকারি প্রকৌশলী ইকরামুল বারী, একাডেমিক সুপারভাইজার কামরুল হাসান, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা সারমিন রূমকি, নবনির্বাচিত জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয় প্রমুখ।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করেন। এসময় বক্তারা বলেন, ছোট বেলা থেকেই সঠিক ভাবে হাত ধোয়ার অভ্যাসের প্রতি শিশুদের আগ্রহী করতে হবে।

শুধুমাত্র খাবার গ্রহণের আগে ও পরেই নয় বাহিরে থেকে বাড়িতে এলেই সঠিক নিয়মে হাত ধোয়ার মাধ্যমে নিজেকে পরিস্কার করা অত্যন্ত জরুরী। বিশেষ করে মহামারি করোনা ভাইরাসের আক্রমণের কারণে কিন্তু আমরা হাত ধোয়ার ব্যাপারে ব্যাপক ভাবে সতর্ক হয়েছি। তাই ছোটদের পাশাপাশি বড়দেরও বিভিন্ন রোগ থেকে সুস্থ্য রাখতে হলে সবাইকে সঠিক নিয়মে বেশি করে হাত ধোয়ার পরামর্শ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories