• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
রোববার খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান: হিট অ্যালার্টে স্কুল বন্ধ চান অভিভাবকরা বিমা কোম্পানী পরিচালনায় আসছে নতুন আইন সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু

রেজা কিবরিয়াকে নিয়ে ভিপি নূরের নতুন দল গঠন

প্রজন্মের আলো / ১৪২ শেয়ার
Update বুধবার, ২৭ অক্টোবর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

সাবেক গণফোরাম নেতা ড. রেজা কিবরিয়া এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক ভিপি নুরুল হক নূর একটি রাজনৈতিক দল গঠন করেছেন। দলটির নাম দেয়া হয়েছে ‘গণ অধিকার পরিষদ’।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে রাজধানীর পুরানা পল্টনে দলীয় কার্যালয়েই আয়োজন করা হয় আত্মপ্রকাশ অনুষ্ঠানের। দলীয় স্লোগান ঠিক করা হয়েছে ‘জনতার অধিকার, আমাদের অঙ্গীকার।’

৮৩ সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক করা হয়েছে রেজা কিবরিয়াকে। সিনিয়র যুগ্ম আহ্ববায়ক রাশেদ খান। আর দলীয় সদস্য সচিব নুরুল হক নূর। এছাড়া যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ ও মাহফুজুর রহমান খানকে।

গণতন্ত্র, ন্যায়বিচার, অধিকার ও জাতীয় স্বার্থ- এই চারটি বিষয়কে মূলনীতি ধরে ‘গণ অধিকার পরিষদ’ গঠন করা হয়েছে বলে আত্মপ্রকাশ অনুষ্ঠানে জানিয়েছেন নুরুল হক নূর। এছাড়া দলীয় ২১ দফাও প্রকাশ করা হয়েছে এ অনুষ্ঠানে।

এদিকে নূর ও রেজা কিবরিয়ার দলকে সমর্থন দিয়ে আত্মপ্রকাশ অনুষ্ঠানে উপস্থিত হন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তবে তিনি এ দলের কোনো পদে থাকছেন না।

দল ঘোষণা করলেও দলের নিবন্ধন এখনো নেয়নি ‘গণ অধিকার পরিষদ’। তবে নিবন্ধনের সকল নিয়ম মেনেই নিবন্ধনের আবেদন করা হবে এবং নিবন্ধন না পাওয়ার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন রেজা কিবরিয়া।

দল ঘোষণার পর পল্টন এলাকায় মিছিল করেন ‘গণ অধিকার পরিষদ’-এর সমর্থক ও বিভিন্ন কমিটির নেতা-কর্মীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories