• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৪:৪৭ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান সচল হলো ফেসবুক, ইনস্টাগ্রাম ও মেসেঞ্জার

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের মেয়েদের জয়

প্রজন্মের আলো / ৩৪ শেয়ার
Update মঙ্গলবার, ৯ মে, ২০২৩

অনলাইন ডেস্ক:

ওয়ানডে সিরিজে পাত্তা না পেলেও টি-টোয়েন্টি সিরিজে শুভসূচনা করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। কলম্বোয় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দলকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করে লঙ্কান মেয়েরা। জবাবে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির দুর্দান্ত অর্ধশতকে ভর করে ১ বল বাকি থাকতেই ৬ উইকেট হাতে রেখেই জয়ের দেখা পায় টাইগ্রেসরা।

এদিন আগে ব্যাট করতে নেমে দলের খাতায় ১৬ রান যোগ করতেই ভীষ্মি গুনারত্নের উইকেট হারায় শ্রীলঙ্কা। ফারিয়া তৃষ্ণা প্রথম উইকেট এনে দেন বাংলাদেশকে। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা। অধিনায়ক চামারি আতাপাত্তু ও হারশিতা সামারাবিক্রমা মিলে ৩৭ বলে ৪৮ রানের জুটি গড়েন। ২৮ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৮ রান করা আতাপাত্তুকে ফেরান নাহিদা আক্তার।

তৃতীয় উইকেট জুটিতে হারশিতা ও নিলাক্ষী ডি সিলভা মিলে ৪৭ রানের আরেকটি জুটি গড়েন। হারশিতাকে ফিরিয়ে এই জুটি ভাঙেন সুলতানা খাতুন। ৪৪ বলে ৫ চারে ৪৫ রান করেন, এই জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারায় লঙ্কানরা। হাসিনী পেরেরা করেন ১ রান। কাভিশা দিলহারি ও আনুশকা সঞ্জীবনী পারেননি রানের খাতাই খুলতে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৫ রান করতে সমর্থ হয় শ্রীলঙ্কা।

বাংলাদেশের পক্ষে ৪ ওভারে ২০ রান দিয়ে ২ উইকেট নেন ফাহিমা খাতুন। এছাড়া একটি করে উইকেট নেন ফারিহা তৃষ্ণা, সুলতানা খাতুন, নাহিদা আক্তার ও রাবেয়া খান।

জবাবে ব্যাট করতে নেমে ৭ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৫ রান করে শামিমা সুলতানা কাভিন্দির শিকারে পরিণত হন। ২৩ রানের মাথায় আরেক ওপেনার রুবিয়া হায়দারও বিদায় নেন। ১৬ বলে ৯ রান করে তিনি প্রাবোধিনির বলে ক্যাচ তুলে দেন।

অল্প রানে দুই উইকেট হারানো বাংলাদেশ তৃতীয় উইকেট জুটিতে সোবহানা মুস্তারি ও অধিনায়ক নিগার সুলতানার ব্যাটে ঘুরে দাঁড়ায়। ৫১ রানের জুটি গড়তে তারা খেলেন ৪৩ বল। ২৪ বলে ১ চারে ১৭ রান করে সোবহানা রনাসিংহের শিকারে পরিণত হন। ৭৪ রানে ৩ উইকেট হারানো বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে যান অধিনায়ক নিগার সুলতানা। তার অধিনায়কচিত ইনিংসে টাইগ্রেসদের পথ দেখান তিনি। তাকে যোগ্য সঙ্গ দেন রিতু মনি। ২৩ বলে ৪ চারে ৩৩ রান করে রিতু যখন বিদায় নেন তখন বাংলাদেশের রান শ্রীলঙ্কার সমান। শেষ ওভারের পঞ্চম বলে ১ রান নিয়ে বাংলাদেশের জয় নিশ্চিত করেন অধিনায়ক নিগার সুলতানা। মাত্র ৫১ বলে ৭ চার ও ২ ছয়ে ৭৫ রানের ইনিংস খেলেন তিনি।

শ্রীলঙ্কার পক্ষে একটি করে উইকেট নেন উদেশিকা প্রাবোধনি, কাওয়া কাভিন্দি ও ওশাদি রনাসিংহে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories