• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:১৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু ঈদুল ফিতর বৃহস্পতিবার

কবি ও সাংবাদিক এমরান মাহমুদ প্রত্যয়’র ৪০ তম শুভ জন্মদিন

প্রজন্মের আলো / ৮৯ শেয়ার
Update মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০২২

নিজস্ব সংবাদদাতা:
 সোমবার ছিলো সাংবাদিক,কবি ও সংগঠক এমরান মাহমুদ প্রত্যয়’র ৪০ তম জন্মদিন  ।
তাঁর জন্মদিনে বিভিন্ন গণমাধ্যম, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে জন্মদিনের নিরন্তর শুভেচ্ছা ও শুভকামনা জানানো হয়েছে।
এমরান মাহমুদ প্রত্যয় ১৯৮২ সালের ১০ অক্টোবর এই দিনে নওগাঁ জেলার,আত্রাই উপজেলার দমদমা গ্রামে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আলহাজ্ব মো. আব্দুল মালেক মোল্লা, মাতা মোসা.সামসুন নাহার(মৃত)
এমরান মাহমুদ প্রত্যয় শিক্ষা জীবনের পাশাপাশি ২০০৪ সাল থেকে স্থানীয় দৈনিক পত্রিকার মধ্য দিয়ে সাংবাদিকতা ও সাহিত্য পত্রিকা শিরোনাম সম্পাদনা শুরু করেন।
সাংবাদিকতার পাশাপাশি  একাধিক জাতীয় দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও লিটন ম্যাগাজিনে অসংখ্য গল্প, ছড়া, কবিতা প্রকাশিত হয়েছে।
বর্তমানে তিনি ঢাকা থেকে প্রকাশিত সরকারি মিডিয়া তালিকাভুক্ত দৈনিক ‘প্রথম কথা’ পত্রিকার জেলা সংবাদদাতা,’জাতীয় দৈনিক পুনরুত্থান’ ও ‘দৈনিক বাংলাদেশ বার্তা’ পত্রিকার নিজস্ব সংবাদদাতা,সম্পাদনা করেন সাহিত্য পত্রিকা “শিরোনাম” এবং  সাহিত্য সংগঠন লেখক ফোরাম আত্রাই এর প্রতিষ্ঠাতা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়া অনলাইন নিউজ পোর্টাল  দৈনিক দেশরত্ন ও এবিসি ন্যাশনাল নিউজ পত্রিকার রাজশাহী বিভাগের দায়িত্ব পালন সহ বেশ কিছু সংগঠনের বিশেষ বিশেষ পদে দায়িত্ব পালন করছেন।
তিনি এ পর্যন্ত অনেক গুলো পুরস্কারে ভূষিত হয়েছেন এর মধ্যে,অাপ্রকাশি সাহিত্য পদক,গাংচিল সাহিত্য পদক,শিরোনাম সাহিত্য পদক,ও দেশের বাহির (ভারত)থেকে বাংলা সাহিত্যে অসামান্য অবদানের জন্য মহাত্মা গান্ধী স্বর্ণ পদকে ভূষিত হন।
সাংবাদিক ও কবি-এমরান মাহমুদ প্রত্যয় অত্যন্ত নিভৃতচারী,বিনয়ী সৃজনশীল ও সাদা মনের একজন গুনী মানুষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories