• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
সারাদেশে হিট অ্যালার্ট জারি ইসরায়েলের সঙ্গে গুগলের চুক্তি, প্রতিবাদ করায় চাকরি গেলো ২৮ কর্মীর তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে ৯৬ হাজার শিক্ষক নিয়োগ: আবেদন যেভাবে নওগাঁয় দুই মোটরসাইকেলের সংঘর্ষে স্বামী-স্ত্রী নিহত ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ একীভূত হচ্ছে ৩০০ প্রাথমিক বিদ্যালয় রয়টার্সের প্রতিবেদন ; ৫ মিলিয়ন ডলারে মুক্তি পেয়েছে এমভি আব্দুল্লাহ ইসরায়েলে হামলা করেছে ইরান ইসরায়েলে আঘাত হানতে সক্ষম ইরানের শক্তিশালী ৯ ক্ষেপণাস্ত্র নওগাঁয় ৪২ কেজি ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার ২ মান্দায় মদপানে তিন কলেজ ছাত্রের মৃত্যুর ঘটনায় মামলা নওগাঁর মান্দায় বিষাক্ত মদপানে তিন বন্ধুর মৃত্যু সবার সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করুন: প্রধানমন্ত্রী ঈদের ৫ দিনের সরকারি ছুটি শুরু

হোয়াটসঅ্যাপে অকারণে নষ্ট হচ্ছে ডেটা ও স্টোরেজ, জেনে নিন সমাধান

প্রজন্মের আলো / ২৩৭ শেয়ার
Update সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

প্রজন্মের আলো ডেস্ক:

হোয়াটসঅ্যাপে সকলেই কোনো না কোনো গ্রুপে যুক্ত থাকে। আর সেই সমস্ত গ্রুপে অহরহ আসতে থাকে নানা ছবি-ভিডিও কিংবা অডিও। আর সেই ভিডিও, ছবি একদিকে যেমন স্টোরেজ ভরতি করে তেমনই খরচ হয় মোবাইল ডেটাও। কীভাবে এই বিড়ম্বনা এড়ানো সম্ভব, রইল সেই সম্পর্কিত বেশকিছু টিপস।

হোয়াটসঅ্যাপে অবশ্য সব গ্রাহককেই অটো ডাউনলোড অপশন বন্ধের সুযোগ দেয়। তাহলেই ব্যবহারকারীর ইচ্ছে ছাড়া কোনো মিডিয়া ডাউনলোড হতে পারে না। কিন্তু নতুন অ্যাপটি আনইনস্টল করে ইনস্টল করলে কিংবা নতুন ফোনে অ্যাপ খুললে স্বয়ংস্ত্রিয়ভাবে মিডিয়া ডাউনলোড হতে শুরু করে। তখনই সমস্যা হয়। অকারণে ভরে যায় মোবাইলের গ্যালারি, স্টোরেজ। খরচ হয় মোবাইল ডেটা।

এছাড়াও, মিডিয়া ভ্যাসিভিলিটি বলে একটি ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। এই অপশন এনাবল করলে ফোনে ডাউনলোড হওয়া সব ছবি, ভিডিও ফোনের গ্যালারি থেকে সরে যাবে। তার জন্য কী কী সেটিংস বদলাতে হবে, রইল তার তালিকা।

হোয়াটসঅ্যাপে লেটেস্ট ভারসন ডাউনলোড করুন। বন্ধ করুন অটো ডাউনলোড। কীভাবে করবেন? হোয়াটসঅ্যাপে ঢুকে ডান দিকে উপরে থ্রি ডট মেনুতে ট্যাপ করতে হবে। তারপর চলে যান সেটিংসে।
সিলেক্ট করুন স্টোরেজ এন্ড ডাটা।
মিডিয়া অটো ডাউনলোড অপশনে যান।
এবার ইউজিং বিভাগে ফটোজ, অডিও, ভিডিওস, ডকুমেন্টস আনচেক করে দিন। সূত্র: ভোরের কাগজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories