• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে

প্রজন্মের আলো / ২২৭ শেয়ার
Update সোমবার, ৭ জুন, ২০২১
প্রতীকী ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক

বর্তমানে সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। জরুরি মিটিং থেকে শুরু করে বন্ধুদের সঙ্গে আড্ডাসহ সবকিছুর উপর সবাই নির্ভরশীল হোয়াটসঅ্যাপ। তবে অসুবিধা একটাই, অ্যাপটিতে কল রেকর্ড করার কোনো অপশন নেই। তবে সেই সমস্যারও সমাধান রয়েছে।

বুদ্ধি থাকলে কি না হয়! বুদ্ধি থাকলে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডও হয়। আইফোন বা অ্যানড্রয়েড দুই ধরনের অপারেটিং সিস্টেমেই এটা করা সম্ভব।

কীভাবে করবেন?

অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে হলে কল করে ফোনটা লাউড স্পিকারে রাখতে হবে। তারপর ফোনে থাকা ভয়েস রেকর্ডার অ্যাপটি ওপেন করতে হবে। সেখানে কল রেকর্ডিং অপশনটিতে ক্লিক করলেই হোয়াটসঅ্যাপ কলটি রেকর্ড হয়ে যাবে।

আপনি যদি আইফোন ইউজার হন, তাহলেও হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারবেন। কিন্তু সেক্ষেত্রে অ্যানড্রয়েড ফোনের মতো উপায় বাতলালে চলবে না।

আইফোন ইউজাররা হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে চাইলে, তাদের আরো একটি ফোনের সাহায্য নিতে হবে। সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপ কলটিকে স্পিকারে রেখে অন্য একটি ফোনে কল রেকর্ডার অন করে হোয়াটসঅ্যাপ কলটি রেকর্ড করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories