• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
মাধ্যমিক স্তরে নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ স্বাস্থ্যসেবায় পাঁচ বছরে ব্যয় বেড়েছে তিন গুণ: গবেষণা ৫০ হাজার মেট্রিক টন ভারতীয় পেঁয়াজ আমদানির অনুমোদন শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল রাজধানীর কড়াইল বস্তির আগুন নিয়ন্ত্রণে বিশ্বের ২২০ কোটি মানুষ বিশুদ্ধ পানি পায় না: জাতিসংঘ অবন্তিকার মৃত্যু; সহকারী প্রক্টর দ্বীন ইসলাম ও সহপাঠী আম্মান সিদ্দিকী আটক জিম্মি বাংলাদেশি জাহাজে আরও জলদস্যু উঠেছে, পরিস্থিতি উদ্বেগজনক অবন্তিকার মৃত্যুর ঘটনায় উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১০ বিশিষ্টজন পাচ্ছেন স্বাধীনতা পুরস্কার ২০২৪ গাজায় ইফতারের লাইনে দাঁড়ানো মানুষের উপর গুলি, নিহত ৬ শান্ত-মুশফিকের দুর্দান্ত ব্যাটিংয়ে বাংলাদেশের সহজ জয় জাহাজ অপহরণ ৫০ লাখ ডলার দাবি জলদস্যুদের ধর্মীয় অনুভূতিতে আঘাত: সর্বোচ্চ শাস্তির সুপারিশ হাইকোর্টের রমজানে খোলা থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান

১৫ জুন স্থগিত ১৬ ইউপিতে ভোট

প্রজন্মের আলো / ৯৪ শেয়ার
Update শুক্রবার, ৬ মে, ২০২২
ছবি সংগৃহীত

অনলাইন ডেস্ক:

চেয়্যারম্যান প্রার্থীর মৃত্যু ও আইনি জটিলতার কারণে স্থগিত করা হয়েছিল এমন ১৬টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। এদিন ১৩৫টি ইউপির সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান।

যেসব ইউপিতে ভোট হবে সেগুলো হলো- বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুর (চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা আগে জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই), পাবনা সদরের ভাঁড়ারা (চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই), ফরিদপুরের চরভদ্রাসনের চরঝাউকান্দি (নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে।

যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না), ভোলার চরফ্যাশনের ঢালচর (চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না), সিলেটের জকিগঞ্জের সুলতানপুর (নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না) ও কাজলসার (সব পদে পুনরায় ভোটগ্রহণ করা হবে), ব্রাহ্মবাড়িয়া সদরের নাটাই দক্ষিণ (নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না), কুমিল্লার দেবিদ্বারের ভানী (নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না)।

সম্পূর্ণ ইউপির নির্বাচন বাতিল করার কারণে যেগুলোতে পুনঃতফসিলের প্রয়োজন হবে :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুর্লভপুর (নতুন সময়সূচি জারি করে মনোনয়ন জমা নেওয়া হবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না) ও শরীয়তপুর সদরের চিতলিয়া (পুনঃতফসিল দিতে হবে। যারা আগে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদেরও নতুন করে জমা দিতে হবে। যারা আগে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের জামানতের টাকা ফেরত দেওয়া প্রয়োজন)।

এছাড়া দিনাজপুর সদরের চেহেলগাজী, জয়পুরহাটের পাঁচবিবির আওলাই, মাগুরা সদরের বগিয়া, চাঁদপুর সদরের হানারচর, মতলব উত্তরের জহিরাবাদ ও সিলেটের গোপালগঞ্জের বুধবারীবাজার ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণও হবে আগামী ১৫ জুন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories