• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
এসএসসির ফল প্রকাশ ১২ মে গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে আন্দোলনের হুমকি আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা

ইউরোপে করোনার আরেক ঢেউয়ের আশঙ্কা ডব্লিউএইচও’র

প্রজন্মের আলো / ৪৮ শেয়ার
Update বৃহস্পতিবার, ১৩ অক্টোবর, ২০২২
প্রতিকী ছবি

অনলাইন ডেস্ক:

ইউরোপে করোনাভাইরাসের আরেকটি ঢেউ শুরু হয়ে থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বুধবার ইউরোপের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রও (ইসিডিসি) একই আশঙ্কা প্রকাশ করেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

ডব্লিউএইচও’র ইউরোপীয় অঞ্চলের পরিচালক হান্স ক্লুগ ও ইসিডিসি’র পরিচালক আন্দ্রেয়া আম্মন এক যৌথ বিবৃতিতে বলেছেন, কোভিড মহামারীতে এক বছর আগে আমরা যে অবস্থায় ছিলাম এখন আর সে অবস্থায় নেই; কিন্তু এটি স্পষ্ট যে, করোনাভাইরাস মহামারীর এখনও শেষ হয়ে যায়নি। দুর্ভাগ্যবশত ইউরোপে আমরা আবার কোভিড শনাক্তের সংখ্যা বাড়তে দেখছি, যা আরেকটি সংক্রমণের ঢেউ শুরু হওয়ারই ইঙ্গিত দিচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্যে দেখা গেছে, গত ২ অক্টোবর পর্যন্ত এক সপ্তাহে কেবল ইউরোপেই কোভিড সংক্রমণ রেকর্ড সংখ্যক বেড়েছে। আগের সপ্তাহের তুলনায় শনাক্তের হার বেড়েছে ৮ শতাংশ।

জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন, টিকা নিতে অনীহা এবং সংশয়ের কারণে ইউরোপে বুস্টার ডোজ নিতে পারে কম সংখ্যক মানুষ।

যৌথ এক বিবৃতিতে বলা হয়েছে, সময়ক্ষেপণের সুযোগ নেই। ৬০ ঊর্ধ্ব, অন্তঃসত্ত্বা নারী ও ঝুঁকিতে থাকা অন্যান্যদের ইনফ্লুয়েঞ্জা ও কোভিড টিকা নেওয়া উচিত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories