• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা প্রকাশ ফের হিট অ্যালার্ট জারি হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু পরিবর্তন আসছে নতুন শিক্ষাক্রম মূল্যায়ন পদ্ধতিতে তাপপ্রবাহ নিয়ে যে নতুন তথ্য দিল আবহাওয়া অফিস একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শুরু ২৬ মে ৫৮টি বিমা কোম্পানির মধ্যে ৪৭টির দামই বেড়েছে শনিবারের ক্লাস প্রসঙ্গে যে কথা জানালেন শিক্ষামন্ত্রী এসএসসির ফল প্রকাশ, পাসের হার ৮৩.০৪ শতাংশ বিশ্ব মা দিবস আজ স্কুল-কলেজের সভাপতি হতে লাগবে এইচএসসি পাস উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা নানা আয়োজনে আত্রাইয়ে বিশ্বকবির জন্মবার্ষিকী উদযাপন ডলারের দাম ১১০ থেকে বেড়ে ১১৭ টাকা প্রথম ধাপের উপজেলা ভোট শেষ, গণনা চলছে

নওগাঁয় হিট স্ট্রোক প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রজন্মের আলো / ১৪ শেয়ার
Update শুক্রবার, ৩ মে, ২০২৪

তানভীর রহমান:

  নওগাঁয় হিট স্ট্রোক প্রতিরোধ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

  বৃহস্পতিবার নওগাঁ সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ❝হিট স্টোক প্রতিরোধ ক্যাম্পেইন❞ এর আয়োজন উপলক্ষে দুস্থ, শ্রমজীবী ও সাধারণ মানুষের মাঝে পানি, স্যালাইন, ক্যাপ ও সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

সকাল ১১ টায় ক্যাম্পেইনের উদ্বোধন করেন নওগাঁ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: নাজমুল হাসান।

তিনি বলেন,আপনারা জানেন গত কয়েকদিন আগে একদিনে প্রায় ১৭ জন মানুষ মারা যান হিট স্ট্রোকের কারণে। আমি মনে করি হিট স্ট্রোক প্রতিরোধে প্রয়োজন আমাদের সার্বিক সচেতনতা। এই ক্যাম্পেইনের মূল লক্ষ্য ছিল মানুষকে সচেতন করা। যেন আমরা হিট স্ট্রোক থেকে বাঁচতে পারি।
 আমি নওগাঁ সরকারি কলেজের আরো ১৫টি বিভাগ এবং নওগাঁতে কাজ করা সকল রাজনৈতিক এবং অরাজনৈতিক সংগঠনের প্রতি আহ্বান জানাচ্ছি , তারাও যেন তাদের নিজ সামর্থ্য অনুযায়ী হিট স্ট্রোক নিয়ে ক্যাম্পেইন করেন এবং মানুষকে সচেতন করার চেষ্টা করেন। একমাত্র সচেতনতায় পারে হিট স্ট্রোক থেকে আমাদের বাঁচাতে।
ক্যাম্পেইনটিতে এক হাজারের বেশি লিফলেট বিতরণ করা হয়, কলেজসহ বেশ কিছু স্থানে সচেতনতা মূলক স্টিকার এবং প্রায় ৭০০-৮০০ মানুষকে একটি করে খাবার পানি এবং স্যালাইন প্রদান করা হয়। রিকশা চালক, রোদের ভেতরে কাজ করা মানুষদের একটি করে ক্যাপ দেওয়া হয় এবং তাদের সচেতন করা হয় এই বিষয়টি নিয়ে। ক্যাম্পেইনটি ডিগ্রি কলেজ থেকে শুরু হয়ে রুবির মোড় এবং মুক্তির মোড় হয়ে কেডি স্কুল মোড়ে গিয়ে শেষ হয় ।

এ সময় বিভাগের শিক্ষক ছাত্রছাত্রী ও স্বেচ্ছাসেবীগণ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories