• বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
  • Bengali Bengali English English
সংবাদ শিরোনাম
আরও কমলো এলপি গ্যাসের দাম ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে তিন মামলা ঝড়বৃষ্টির পূর্বাভাস মহান মে দিবস আজ ‌‘রাত ৮টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে’ ২ মে পর্যন্ত দেশের সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা মঙ্গলবার ২৭ জেলার মাধ্যমিক ও কলেজ পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যেসব জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ সোমবার শহীদ শেখ জামালের জন্মদিন আজ আগামী রোববার থেকে খোলা থাকবে শিক্ষা প্রতিষ্ঠান ৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা সারাদেশে হিটস্ট্রোকে চার মৃত্যু শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি নয়, এবার নতুন দাবি এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ল

একাদশে ভর্তির আবেদন শুরু ১০ আগস্ট, চলবে ২০ আগস্ট পর্যন্ত

প্রজন্মের আলো / ৬৩ শেয়ার
Update মঙ্গলবার, ১ আগস্ট, ২০২৩
board edu

অনলাইন ডেস্ক:

আগামী ১০ আগস্ট থেকে চলতি বছরের একাদশ শ্রেণিতে ভর্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে। যা চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত। আর ৮ অক্টোবর শুরু হবে একাদশ শ্রেণির ক্লাস। একাদশ শ্রেণির ভর্তির নীতিমালা সংক্রান্ত সভায় গতকাল সোমবার এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (৩১ জুলাই) সাংবাদিকদের এসব তথ্য জানান ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেন, সভায় আগামী ১০ আগস্ট থেকে ভর্তির আবেদন অনলাইনে শুরুর সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া আগামী ৮ অক্টোবর থেকে একাদশের ক্লাস শুরুর সিদ্ধান্ত হয়েছে। শিগগিরই এ বিষয়ে অফিস নীতিমালা জারি হবে বলে বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন। একাদশ শ্রেণিতে এসএসসি ও সমমানের ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হয়।  গত ২৮ জুলাই এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এ বছর পাস বরে ৮০ দশমিক ৩৯ শতাংশ শিক্ষার্থী। এবার জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৭৮ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ

Categories